বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৬ জিলহজ ১৪৪৫

ফিচার
  >
ভ্রমণ

ভ্রমণকে আরামদায়ক করে তোলার কিছু উপায়

নিউজজি ডেস্ক ১১ জুন , ২০২৪, ০১:৪৩:২৫

56
  • ভ্রমণকে আরামদায়ক করে তোলার কিছু উপায়

ঢাকা: ভ্রমনে যাওয়ার পূর্বে যেটি প্রথমে আমরা করে থাকি সেটি হল বাজেট নির্ধারণ। এরপর আমরা প্রস্তুতি নেই ভ্রমণে যাওয়ার। ভ্রমণে যাওয়ার ক্ষেত্রে অবশ্যই হালকা আইটেমগুলো বেছে নেওয়া উচিত। এতে খুব সহজেই স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করা সম্ভব। এমন কিছু উপায় রয়েছে যেগুলো অবলম্বনে আমরা আমাদের ভ্রমণের সময়টুকু স্বাচ্ছন্দ্যময় করে তুলতে পারি।

চলুন তাহলে দেরি না করে জেনে আসা যাক ভ্রমণে যাওয়ার ক্ষেত্রে যেসব বিষয়গুলো খেয়াল রাখা উচিত:

১. ভ্রমণে যাওয়ার ক্ষেত্রে আমাদের প্রয়োজনীয় জিনিসপত্র গুলো গুছিয়ে রাখা উচিত। যেমন, ফোন চার্জার, পাসপোর্ট, মানিব্যাগ। এছাড়াও যেসব জিনিস গুলো আমাদের ভ্রমণের প্রয়োজন নেই সেগুলো বহন করা যাবে না।

২. ভ্রমণে যাওয়ার ক্ষেত্রে ভারী কিংবা বড় সুটকেসের পরিবর্তে একটি ব্যাকপ্যাক বহন করা যেতে পারে। এটি বহন করা খুব সহজ। ভ্রমণের ক্ষেত্রে ব্যাকপ্যাক গুলো ভীষণ স্বাচ্ছন্দ্য দিয়ে থাকে।

৩. ভ্রমণে যাওয়ার সময় আমরা আমাদের প্রয়োজনীয় জিনিসপত্র গুলো যেমন, বড় বোতল বহন না করে, মিনি প্যাক বা ছোট বোতল ব্যবহার করতে পারি। আমাদের লাগেজের ওজন কম হবে এমনকি জায়গাও বেঁচে যাবে অনেক।

৪. ভ্রমণ করতে গিয়ে বেশিরভাগ ব্যয় হয়ে থাকে ব্যয়বহুল হোটেলে থাকার ক্ষেত্রে। তাই ঘুরতে গেলে হোস্টেল কিংবা গেস্ট হাউসে থাকতে পারেন। এতে আপনার ভ্রমণের বাজেট কমে আসবে। ঘুরতে গেলে হোটেলে থাকা কম হয় তাই এসব অতিরিক্ত সার্ভিস আপনার কোন সুবিধা আসবে না। গেস্টহাউসে থাকলে আপনি আপনার ভ্রমণের অভিজ্ঞতার ওপর ফোকাস করতে পারবেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন