মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ , ১১ জিলকদ ১৪৪২

ফিচার
  >
বিশেষ দিবস

প্রেম নিবেদন করুন আজই

নিউজজি ডেস্ক ৮ ফেব্রুয়ারি , ২০২১, ১১:৪৭:৫৭

  • ছবি : ইন্টারনেট।

কবিগুরু তার এক কবিতায় লিখেছেন- “ সহজ কথায় লিখতে আমায় কহ যে, সহজ কথা যায় না লেখা সহজে।”

অনেক কঠিন কথা সহজে বলা গেলেও ‘ভালোবাসি’- চার বর্ণের এই কথাটি ভালোবাসার মানুষকে বলা যে কত কঠিন একজন প্রেমিকের চেয়ে ভালো তা আর কে জানে। প্রতিদিন যে মানুষটির জন্য পথের ধারে, পার্কে কিংবা বাসার গেটের সামনে লাল গোলাপ হাতে অপেক্ষা করেন তাকেই আজও বলা হয়নি মনের কথাটি। কতবার যে ‘ভালোবাসি তোমাকে’ বলতে গিয়ে বুক দুরুদুরু করে উঠেছে, তবু বলা হয়নি মনের মানুষকে মনের কথাটি।

তবে আজ আর ভয় নেই- সকল বাধা, ভয়, লজ্জা, জড়তা দূর করে দু’লাইন কবিতার ছন্দ দিয়ে বা আবেগ মাখা দুটি উক্তি দিয়ে কিংবা দু’লাইন ভালোবাসার গান গেয়ে পছেন্দের সেই মানুষটিকে ‘প্রেম নিবেদন’ করুন আজই। আজই সেই দিন।

আজকের দিনটি ভালোবাসার সপ্তাহের দ্বিতীয় দিন। যা কি-না সাত ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত উদযাপিত হয়। গতকাল ছিল সম্ভাব্য ভালোবাসার মানুষটিকে গোলাপ দেয়ার দিন অর্থাৎ ‘রোজ ডে’। যারা তাদের প্রিয়জনকে গোলাপ দেয়ার সুযোগ হারিয়েছেন তারা আজকের (৮ ফেব্রুয়ারি) ‘প্রোডজ ডে’ তে ‘ভালোবাসি তোমাকে’এটা  জানানোর কাজে ব্যবহার করতে পারেন।

ভালোবাসা হলো আবেগ প্রকাশের সবচেয়ে সুন্দর রূপ। এটি এমন একটি আবেগ যা প্রকাশের চেয়ে অনুভূত বেশি হয়। অর্থাৎ সবটুকু কখনোই প্রকাশ করা যায় না। ভ্যালেন্টাইনস সপ্তাহের আজকের দিনটি অর্থাৎ ৮ ফেব্রুয়ারি ‘প্রোপজ ডে’ হিসেবে পালিত হয়। আর মনের মানুষকে মনের কথা জানানোর জন্য আজকের দিনটিই তাই সবচেয়ে সুন্দর দিন।

ভালোবাসি কথাটা অনেকেই মুখে বলতে পারেন না। আবার অনেক ক্ষেত্রে আছে ভালোবাসি কথাটা মুখে বললে সেটাও ভালোলাগে না। এ কারণে আপনার প্রিয়জন আপনার থেকে হয়তো ভিন্ন কিছু আশা করতে পারে। আর আপনিও চাইবেন আপনার প্রিয়জনের কাছে বিশেষ গুরুত্ব পেতে। এই গুরুত্ব পেতে যদি আপনি প্রিয়জনকে একটু ভিন্ন ভাবে প্রেম নিবেদন করেন তাহলে সেটি হবে আরো আনন্দের।

কীভাবে ভিন্নভাবে আপনার প্রিয়জনকে প্রেম নিবেদন করবেন চলুন দেখে নেওয়া যাক-

স্মৃতিচারণের মাঝে প্রপোজ- আপনার এবং আপনার সঙ্গীর স্মৃতিগুলোর একটি সংগ্রহ তৈরি করুন। তা হতে পারে কোনো ছবি বা অন্য যে কোনো স্মৃতি। এরপর তা সুন্দরভাবে একটি বাক্সের ভেতরে রাখুন। প্রতিটি ছবির পেছনে একটি নোট লিখুন এবং সর্বশেষ নোট টিতে তাকে প্রপোজ করে ফেলুন।

প্রেমের কবিতা- আপনার ভালবাসার মানুষটি যদি সাহিত্যিপ্রেমী একজন হয়ে থাকে তবে এই কৌশল আপনার জন্য খুব কার্যকরী হবে। তাকে নিয়ে একটি কবিতা বা ছোট গল্প তৈরি করুন। আপনি যদি লেখক না হয়ে থাকেন চিন্তার কোন কারণ নেই। একটি পুরানো বইয়ের ভেতরে গর্ত করুন, একটি চিকুটে ভালবাসা বা বিয়ের প্রস্তাবটি লিখে ভেতরে রেখে দিন এবং তাকে বইটি থেকে একটি নির্দিষ্ট পৃষ্ঠা পড়তে বলুন। এতে সে প্রচণ্ড অবাক ও খুশি হয়ে ওঠবে।

চিঠি- চিঠির আবেদন সব সময়েই অমলিন। নীল খামে পাঠিয়ে দিন সেই সঙ্গে সুগন্ধী আর ফুলের পাপড়ি যোগ করতে ভুলবেন না।

ভালোবাসার গান গেয়ে প্রপোজ- ভালোবাসা প্রকাশের অন্যতম সেরা উপায় একটি প্রেমের গান গাওয়ার মাধ্যমে। বিশেষ করে যদি আপনি নিজে লিখেছেন এমন একটি গান গেয়ে তাকে প্রপোজ করেন, সে খুশিতে আত্মহারা হয়ে যাবে। আপনার গলা যতই বেসুরা হক না কেন, ৪টি লাইন তার জন্য গেয়ে ওঠলে সে প্রচণ্ড স্পেশাল বোধ করবে।

তেবে কিছু বিষয়ে সতর্ক থাকবেন-

ব্যক্তিত্ব- নিজের ব্যক্তিত্বের বাইরে গিয়ে কিছু করতে যাবেন না। কোনো বন্ধু বা সেলিব্রিটির নকল না করে নিজের ব্যক্তিত্বসুলভ আচরণ করুন।

স্থান- প্রিয়জনকে নিয়ে যেতে পারেন আপনাদের প্রথম দেখা হওয়ার স্থানটিতে। একটা সংক্ষিপ্ত স্মৃতিচারণের পর প্রপোজ করে ফেলুন। তা না পারলে এমন কোনো সুন্দর জায়গা নির্বাচন করুণ, যেখানে কোলাহল কম।

ক্যান্ডেল লাইট ডিনার- এটিই সবচেয়ে ভালো উপায়। ক্যান্ডেল লাইট ডিনারে মোমবাতির আলো-আধারি পরিবেশ, সেই সঙ্গে কোনো রোমান্টিক মিউজিক...সবচেয়ে ভালো হয়ে ২-১ ঘণ্টার জন্য কোনো রেস্টুরেন্টের একটা কর্নার যদি রিজার্ভ করে ফেলতে পারেন। এই রোমান্টিক পরিবেশে আপনার প্রিয়জন রাজি না হয়ে পারবেনই না!

আংটি- একটা সুন্দর আংটি কিনতে ভুলে যাবেন না। একটা নতুন সম্পর্ককে বাঁধার অদ্ভুত সুন্দর প্রতীক এই আংটি। প্রিয়জনের চোখ বন্ধ করতে বলুন। তার হাতে পরিয়ে দিন আংটিটি। তারপর চোখ খুলতে বলুন। এবার তিন শব্দের কথাটি দেরি না করে বলে ফেলুন।

ভাষা- প্রপোজের ভাষার ব্যাপারে সচেতন থাকুন। আপনার পছন্দমতো যে কোনো কিছুই হতে পারে। তবে খেয়াল রাখবেন, তা যেন মেয়েটির মন ছুঁয়ে যায়।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers