শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১ আশ্বিন ১৪২৮ , ৮ সফর ১৪৪৩

ফিচার
  >
বিশেষ দিবস

১৮ ডিসেম্বর বাংলাদেশ সুপ্রিমকোর্ট দিবস

নিউজজি ডেস্ক ১২ ডিসেম্বর , ২০২০, ১৩:৩৭:৫০

  • ১৮ ডিসেম্বর বাংলাদেশ সুপ্রিমকোর্ট দিবস

ঢাকা : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতির কারণে সীমিত পরিসরে আগামী ১৮ ডিসেম্বর ‘বাংলাদেশ সুপ্রিমকোর্ট দিবস’ পালন করা হবে।

এ উপলক্ষে সুপ্রিমকোর্ট অডিটোরিয়ামে বাংলাদেশ সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি ‘বাংলাদেশ সুপ্রিমকোর্ট ডে’ নামক ইউটিউব চ্যানেল এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হবে। গত ৯ ডিসেম্বর সুপ্রিমকোর্ট দিবস উদ্যাপন উপলক্ষে গঠিত জাজেস কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি মির্জা হোসেইন হায়দারের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিটির সদস্য বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ, হাইকোর্ট বিভাগের বিচারপতি এম, ইনায়েতুর রহিম, বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার, এটর্নি জেনারেল ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন এবং সুপ্রিমকোর্ট বার সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল অংশগ্রহণ করেন। সুপ্রিমকোর্টের মুখপত্র ও বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান এ কথা জানান।

১৯৭২ সালের ১৬ ডিসেম্বর প্রতিষ্ঠিত হয় স্বাধীন বাংলাদেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট। দিনটি সরকারি ছুটি থাকায় প্রথম কোর্ট বসে ১৮ ডিসেম্বর। ২০১৭ সালের ২৫ অক্টোবর সুপ্রিমকোর্টের ফুলকোর্ট সভায় প্রতি বছর ১৮ ডিসেম্বর সুপ্রিমকোর্ট দিবস পালনের সিদ্ধান্ত নেয়া হয়। সে অনুযায়ী দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। এবার করোনা মহামারি ও এর সংক্রমণ রোধে সীমিত পরিসরে দিবসটি পালিত হবে। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers