মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ , ১১ জিলকদ ১৪৪২

ফিচার
  >
ফেসবুক কর্ণার

আসিফের প্রশংসায় কবীর সুমন

নিউজজি প্রতিবেদক ১৭ জুলাই , ২০২০, ১৩:০৪:২৯

  • ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গের প্রখ্যাত সঙ্গীতশিল্পী কবীর সুমন। কথা-সুরে যিনি মানুষ ও মানবতার কথা বলে আসছেন যুগ যুগ ধরে। এই কিংবদন্তি সঙ্গীতজ্ঞ প্রশংসা করলেন বাংলাদেশের গায়ক আসিফ আকবরের।

জানা গেছে, কবীর সুমনের লেখা ও সুরে দুটি গান করছেন আসিফ আকবর। সেগুলোতে সঙ্গীতায়োজন করছেন শওকত আলী ইমন। দুটি গানের রেকর্ডিং শুনে মুগ্ধ হয়েছেন কবীর সুমন। সোশ্যাল মিডিয়ায় জানালেন সেই অনুভূতি।

কবীর সুমন লিখেছেন, জনাব আসিফ আকবর আমার লেখা সুর করা যে দুটি গান ইতিমধ্যে রেকর্ড করেছেন সে দুটির রাফ ভয়েস মিক্স পাঠিয়েছেন। ফাইনাল নয়, রাফ মিক্স। শুনে খুব ভাল লাগল। সঙ্গে যে যন্ত্রাণুষঙ্গ তাও খুবই ভাল। খুবই ভাল। এরকম গান উনি আগে গেয়েছেন বলে মনে হয় না।

 

 

গুণী এই সঙ্গীতশিল্পী আরও লিখেছেন, আমার জীবনসায়াহ্নে, এই বাহাত্তরে চলমান জীবনে, এ এক নতুন বর্ণময় অভিজ্ঞতা। আরও দুটি গান পাঠিয়ে দিয়েছি শিল্পীকে। তিনি শিখে নিচ্ছেন। এত মন দিয়ে, যত্ন করে শিখে নিচ্ছেন, যন্ত্রীরাও এত যত্ন নিয়ে বুঝে নিচ্ছেন আমার রচনার সঙ্গে কী বাজাতে হবে এবং কীভাবে - কী বলব। জীবনের এই সাঁঝবেলা পেরিয়ে ভারি মনোরম অভিজ্ঞতা। জনাব আসিফ আকবরের শিষ্টাচারও স্মরণীয়। তার সম্পর্কে কে কী বলে আমি ভাবি না। আমার সম্পর্কেও দুই বাংলায় বিপুল সংখ্যক লোক নিপাট খিস্তি না করে ভাত খেতে বসেন না। খোদা তাদের মঙ্গল করুন।

 

 

 

নিউজজি/কেআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers