মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১ , ১১ জিলহজ ১৪৪৫

ফিচার
  >
ফেসবুক কর্ণার

কেন রাতের ভোটের তত্ত্ব দেয় বিএনপি

নিউজজি ডেস্ক ১৪ অক্টোবর , ২০২৩, ১৯:৫২:০৩

433
  • কেন রাতের ভোটের তত্ত্ব দেয় বিএনপি

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাতে ভোট বাক্সে ভরে বর্তমান সরকার জয়ী হয়েছে বলে বিএনপি দাবি করে আসছে। বিএনপি কেন রাতের ভোটের তত্ত্ব দেয়? এবার এ প্রশ্নের উত্তর দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও তার আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। 

তিনি বলেছেন, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ভোটের দিন বিএনপি নেতারা সন্তোষ প্রকাশ করলেও সন্ধ্যার পর ভোল পাল্টে যায়। বিএনপির ভরাডুবির কারণ বিএনপি নিজেই।

সজীব ওয়াজেদ বলেন, দলটির সাংগঠনিক দুর্বলতা, নেতৃত্বের অভাব, যোগ্য প্রার্থী দিতে ব্যর্থতা, অভ্যন্তরীণ কোন্দল, বিজয়ের মাসে যুদ্ধাপরাধীদের হাতে ধানের শীষ তুলে দেয়াসহ বিভিন্ন কারণে নির্বাচনে বিএনপির ভরাডুবি হয়েছে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ৩৪ মিনিট ৪৯ সেকেন্ডের একটি ভিডিও শেয়ার করে ‘বিএনপির রাতের ভোটের তত্ত্বের জবাব দিয়েছেন তিনি।

ভিডিওর ক্যাপশনে সজীব ওয়াজেদ জয় লিখেছেন, ‘২০১৮ সালের নির্বাচন: কি ঘটেছিল সেই নির্বাচনে? কেন রাতের ভোটের তত্ত্ব দেয় বিএনপি?

অথচ নির্বাচনের দিন সারাদিন কোন ধরনের কারচুপি বা ব্যাপক ধরনের অনিয়মের কথা বিএনপির নেতারাও বলেননি। সংবাদ প্রতিবেদনে দেখা যাচ্ছে মানুষ স্বতস্ফুর্তভাবে ভোট দিচ্ছেন, বিএনপি নেতারা সন্তোষ প্রকাশ করছেন। কিন্তু সন্ধ্যার পরেই মির্জা ফখরুল-কামাল হোসেনদের ভোল পাল্টে যায় এবং তারা তাদের ব্যর্থতার জন্য সরকারকে দায়ি করে বক্তব্য দিতে থাকেন। এখন পর্যন্ত তাদের দাবির পক্ষে কোন সুনির্দিষ্ট প্রমাণও তারা হাজির করতে পারেননি। বিদেশি পর্যবেক্ষক দলের প্রতিনিধিরা নির্বাচনটিকে সুষ্ঠু বলে রায় দিয়েছিলেন। বিএনপির ভরাডুবির কারন বিএনপি নিজেই।’

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন