সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ , ১১ সফর ১৪৪৩

ফিচার
  >
বিচিত্র

মানবিক আবেদন জানিয়ে চোরের কাছে কবিতা লিখলেন বাগানপ্রেমী

 ১৩ জুলাই , ২০২১, ১৯:২৫:১৬

  • প্রতীকি চিত্র, ইন্টারনেট থেকে নেওয়া

চোরের কাছে কবিতা- স্বাভাবিকভাবেই শুনতে একটু রহস্যময় লাগে। কেনো লেখা, কি কারণে লেখা- প্রশ্ন করতেই পারে যে কেউ। বলছি তবে, চোরে জন্য কেনো কবিতা লিখলেন এক বাগানপ্রেমী! 

তার আবেদন, অনেক কষ্টে বাগান সাজিয়েছেন। চোর যেন তার সাজানো বাগান নষ্ট না করে। কারণ অবসর জীবনে ওই বাগানটিই তার একমাত্র সম্বল।

অবসরের পর নিজেকে ব্যস্ত রাখতে বাগান করেন অনেকেই। শখের সেই বাগান কেউ নষ্ট করলে রাগ হওয়ার কথা। তবে বৃদ্ধ বাগানপ্রেমী পুলিশে খবর দেননি বা চোরকে হাতে নাতে ধরার কোনও চেষ্টা করেননি। বরং আবেদন জানিয়েছেন, চোরের মানবিকতাবোধের কাছে। বাগানপ্রেমীর এই কাণ্ডে মেতেছে নেটমাধ্যম।

চোরকে লেখা ওই কবিতাটি বাগানের গেটে ঝুলিয়ে রেখেছিলেন বাগানের মালিক। গেটে ঝুলানো ওই কবিতার পাতার ছবি তুলে কেউ নেট মাধ্যমে পোস্ট করেছিলেন। দ্রুতই তা ছড়িয়ে পড়ে। ঘটনাটি ব্রিটেনের। তবে ঠিক কোন এলাকার, তা ওই পোস্টে জানানো হয়নি।

কবিতার বক্তব্য এমন, প্রায়ই ওই বাগান থেকে ফুলের গাছ বা ফুল চুরি করেন কেউ। তবে চোরের কাছে বাগানপ্রেমীর বিনীত আর্জি, ‘চোর, যদি আমাদের প্রতি তোমার একটুও সহানুভূতি থাকে, তবে চুরি করা গাছগুলো ফিরিয়ে দিয়ে যেও দয়া করে। কারণ, আমি একজন অবসরপ্রাপ্ত পেনশন প্রাপক। আর ওই গাছগুলো কিনতে আমাকে প্রচুর অর্থ খরচ করতে হয়েছে।’

কবিতাটি দেখে নেটাগরিকদের অনেকে মজা পেলেও কেউ কেউ বিরূপ মন্তব্যও করেছেন। অনেকে বলেছেন, ‘অবসর নেওয়ার পর অনেকেরই ভীমরতি হয়। তবে তারপর যে তারা কবিতাও লেখেন, জানা ছিল না।’

নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers