সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ , ১৫ জিলহজ ১৪৪২

ফিচার
  >
বিচিত্র

নজর কেড়েছে ৮২ বয়সী পুষ্পরানির ইউটিউবের আয়

নিউজজি প্রতিবেদক ৬ জুন , ২০২১, ১৭:০৮:০৯

  • ছবি: ইন্টারনেট

রান্না একটি শিল্প। প্রযুক্তির সহজলভ্যতায় এই শিল্পটি হয়ে ওঠেছে আরও জনপ্রিয়। তাই রান্নাবিষয়ক অনুষ্ঠান কিংবা ভিডিও দেখতে  এখন অনেকেই পছন্দ করেন। আর যারা বাঙালি রান্নার ভিডিও পছন্দ করেন, তাদের নজরে এখন বাংলার ঠাকুমা পুষ্পরানি সরকারের ইউটিউব চ্যানেল ‘ভিলফুড (villfood)’। 

চ্যানেলটির ‘মাস্টার শেফ’ ৮২ বছরের এক বৃদ্ধা। তার করা রান্নার জনপ্রিয়তা শুধু ভারতে নয়, গোটা বিশ্বে। এমনকী, চিনের মানুষও ফলো করেন ‘ভিলফুড’ ইউটিউব চ্যানেলটি। নিজের মুখরোচক স্বাদের রান্নায় তিনি পেয়ে গেলেন ইউটিউব স্টারের তকমা।

২০১৭ সালে পুষ্পরানির নাতি সুদীপ সরকার খুলেছিলেন এই ইউটিউব চ্যানেল। আর প্রথম যে ভিডিও পোস্ট করা হয়েছিল, তাতে রান্না করা হয়েছিল কুমড়ো ফুলের বড়া। খড়ের ছাউনি দিয়ে ঘেরা রান্নাঘরে, শীল-নোড়ায় পেষা মশলা আর বাগানের সবজি- নিজের পুকুরের মাছ দিয়ে রান্না করেন তিনি। পুষ্পরানিকে সাহায্য করেন তার বউমাও।

বাংলার নানা হারিয়ে যাওয়া রান্না নিয়ে ভিডিও বানান তিনি। বীরভূমের ইলামবাজারে বনভিলার বাসিন্দা, সাদা শাড়ির এই ছাপোষা মহিলাই মন জয় করে ফেলেছেন নেটিজেনদের। বর্তমানে ইউটিউবে তার ফলোয়ার্সের সংখ্যা ১.৫৪ মিলিয়ান। ইউটিউব সংস্থা ২০২০ সালে তার চ্যানেল ভিলফুড ব্লগকে দিয়েছে গোল্ড প্লে সম্মান। এর থেকে বছরে ৮-১০ লক্ষ টাকা আয় করে এই পরিবার।

ভিলফুড (villfood) চ্যানেলে চীনের সাবস্ক্রাইবার সংখ্যা শুনলে যে কারও চোখ কপালে উঠবে। প্রায় ৪৬ হাজার চীনের মানুষ ফলো করেন এই চ্যানেল। এছাড়া রয়েছে, বাংলাদেশ,আফ্রিকা, তুরস্ক, ইংল্যান্ড’সহ আমেরিকার বাসিন্দারাও ফলো করেন পুষ্পরানির রান্না। ইলিশ থেকে কাতলা, থানকুনি পাতা থেকে কুমরো শাক, লাউ শাক, ডিম-মাংসের নানা পদ বানানোর আগে চোখ রাখতে পারেন এই দেশি ঠাকুমার রান্নাঘরে।

নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers