বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ , ১৭ জিলহজ ১৪৪২

ফিচার
  >
বিচিত্র

মেক্সিকোতে রহস্যময় গর্তের সন্ধান

নিউজজি ডেস্ক ৫ জুন , ২০২১, ২১:১২:৩১

  • ইন্টারনেট থেকে

ঢাকা: মেক্সিকোর মধ্যাঞ্চলে বিশাল একটি গর্তের দেখা মিলেছে। রহস্যময় গর্ত গিলে খাচ্ছে আশপাশের বাড়ি। এ নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে কৌতুহল ও উদ্বেগ দেখা দিয়েছে।

মাঠের মাঝখানে হঠাৎ করে এমন একটি বিশালাকৃতির গর্ত তৈরি হওয়ায় এর আশপাশে থাকা জনবসতি হুমকির মুখে পড়েছে। গর্তটির পাশেই একটি বাড়ি থাকায় সরিয়ে নেওয়া হয়েছে সেখানকার বাসিন্দাদের। কেননা যেকোনো মহূর্তে বাড়িটি গর্তে বিলীন হতে পারে।

গত সপ্তাহে প্রথম গর্তটি দেখা যাওয়ার পর মেক্সিকোরে সরকারি কর্মকর্তারা সেটি পরিদর্শন করেছেন এবং তাদের ধারণা ওই গর্তটি ৬০ মিটার গভীর। বিশালকার গর্তটি পানিতে পূর্ণ হয়ে গেছে। গর্তের কাছাকাছি না যাওয়ার জন্য তারা স্থানীয়দের সতর্ক করে দিয়েছেন।  

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, গত শনিবার প্রথম যখন গর্তটি দেখা যায় তখন এটির আয়তন ছিল কয়েক মিটার। কিন্তু সপ্তাহ যেতেই এর আয়তন বেড়ে হয়েছে ৭০ হাজার বর্গফুট। তবে ওই গর্তটির কারণে এখনো কোনো মানুষ দুর্ঘটনা কবলে পড়েননি। 

সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন পুয়েবলা রাজ্যের গভর্নর মিগুয়েল বার্বোসা হুয়েরাত। তিনি বলেন, একটি বাড়ির পাশে হঠাৎ করেই বিশাল গর্ত সৃষ্টি হওয়ায় বাড়ির লোকজনকে দ্রুত নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাইনি।

রহস্যময় গর্ত নিয়ে রাজ্যের পরিবেশ বিষয়ক মন্ত্রী বেতারিজ মানরিকুই জানান, প্রথম যখন এটি দেখি তখন মাত্র পাঁচ মিটার প্রশস্ত ছিল। পরবর্তী সময়ে তা দ্রুত বৃদ্ধি পায়। সূত্র: নিউইয়র্ক টাইমস।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers