সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ , ১৫ জিলহজ ১৪৪২

ফিচার
  >
বিচিত্র

বিয়ের গয়নার তালিকায় রূপার মাস্ক!

নিউজজি ডেস্ক ৬ জুন , ২০২০, ০২:৩৭:২৪

  • বিয়ের গয়নার তালিকায় রূপার মাস্ক!

ঢাকা : করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে থেমে নেই বিয়ে-শাদী। লকডাউনের মধ্যেও বিয়ে সেরে ফেলছেন অনেকে, যদিও সংখ্যায় কম। কিন্তু করোনার এই পরিস্থিতিতে মাস্ক ছাড়া যে গতি নেই। তবে বিয়েতে তো নববধূকে যেনতেন মাস্ক পড়ানো যায় না। একথা মাথায় নিয়ে রূপার মাস্ক তৈরি করা হচ্ছে। বিয়ের অলঙ্কারের তালিকায় রূপার মাস্ক স্থান পাবে বলে আশা করছেন ভারতের ব্যবসায়ীরা।

রুপার মাস্ক তৈরি করেছেন কর্ণাটক-মহারাষ্ট্রের সীমান্তবর্তী বেলগাম জেলার অলঙ্কার ব্যবসায়ী সন্দীপ সালগাওকর। করোনা আতঙ্কের আবহে অলঙ্কার হিসাবে এই রুপার মাস্ক ইতিমধ্যেই নজর কেড়েছে অসংখ্য মানুষের। বিয়ের পিঁড়িতে বসা বর-কনের মুখ ঢাকা থাকবে নকশা করা রুপোর মাস্কে। অন্যান্য মাস্কের মতো এটিও ইলাস্টিকের সাহায্যে দু’কানের পাশ দিয়ে মাথার পিছন দিকে বাঁধা থাকবে।

ওই অলঙ্কার ব্যবসায়ী জানান, বিয়ের অন্যান্য অলঙ্কারের মধ্যে বর-কনের মুখ ঢাকা থাকবে সাধারণ কাপড়ের মাস্কে, তা কি হয়! তাই রুপা দিয়ে এই মাস্ক বানানোর কথা মাথায় আসে তার। অলঙ্কার হিসাবে নতুনত্বের চমকে অনেক মানুষ এটিকে পছন্দও করছেন।

জানা যায়, এই রুপার মাস্কের ওজন বড়জোড় ২৫ থেকে ৩৫ গ্রাম। আর এর দাম আড়াই থেকে সাড়ে তিন হাজার টাকার মধ্যেই। তাই বিয়ের গয়না হিসাবে এটিকে খুব একটা দামিও বলা যাবে না। কিন্তু বিয়ের সাজের সঙ্গে মানানসই বটে। 

ওই অলঙ্কার ব্যবসায়ী জানান, ইতিমধ্যেই এই মাস্ক তৈরির অনেক অর্ডার পাচ্ছেন তিনি। বিয়ের উপহার হিসাবেও রুপোর মাস্ক কিনছেন অনেকেই। ভবিষ্যতে স্বর্ণ দিয়েও মাস্ক তৈরির ইচ্ছা এই অলঙ্কার ব্যবসায়ীর। সূত্র: জি বাংলা

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers