বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ , ৮ শাওয়াল ১৪৪৫

ফিচার
  >
বিচিত্র

সুইজারল্যান্ডের আলপাইন শহরে রঙ-বেরঙের বেলুন

নিউজজি ডেস্ক ৩০ জানুয়ারি , ২০২৪, ১২:৩৪:০৯

378
  • ছবি: ইন্টারনেট

ঢাকা: জানুয়ারির ২০ তারিখ থেকে সুইজারল্যান্ডে শুরু হওয়া আন্তর্জাতিক বেলুন উৎসবে দেশটির আলপাইন শহরের আকাশ ছেয়ে আছে বর্ণিল সব বেলুনে। আকাশে ভেসে বেড়ায় লাল, নীল, হলুদসহ নানা রঙ আর আকারের সব বেলুন। যা দেখতে ভিড় করেন হাজারো পর্যটক। স্থানীয়দের পাশাপাশি আয়োজনে উচ্ছ্বাস প্রকাশ করেন পর্যটকরাও।

চারদিক বরফে ঢাকা এরই মধ্যে আকাশে রঙ-বেরঙের বেলুন উড়ছে সুইজারল্যান্ডের আলপাইন শহরের আকাশে। হট বেলুন নিয়ে সাধারণ মানুষের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। বেলুনের সাথে বাতাসে ভেসে বেড়াচ্ছেন কেউ কেউ। বরফ নিয়ে আনন্দে মেতে উঠেছেন তারা। সব মিলিয়ে এক উৎসব মুখর পরিবেশ দেখা যায় বরফে ঢাকা শহরটিতে।

আলপাইন শহরের ৯ দিনব্যাপী আন্তর্জাতিক বেলুন উৎসব ‘চ্যাটো-ডি’ওএক্সে’ অংশ নেয়ার জন্য দূরদূরান্ত থেকে ছুটে আসেন হাজার হাজার পর্যটক। এবারের উৎসবে অংশ নেয় প্রায় ৭৫টি হট এয়ার বেলুন।

আল্পস পর্বতমালার প্রায় আট হাজার থেকে ৯ হাজার কিলোমিটার উপরে এই হট এয়ার বেলুনগুলো উড়তে থাকে। যা দেখতে দারুণ মনোমুগ্ধকর।

এক পর্যটক বলেন, এটা আমার কাছে অনেক শান্তিপূর্ণ একটি যাত্রা ছিল। প্রতি ঘণ্টায় ৩০ মাইল উপরে উঠে যাওয়ার পর আমার মনে হচ্ছিল আমি যেন পৃথিবী থেকে অনেক দূরে চলে এসেছি। যুক্তরাষ্ট্রে এমন অনুভূতি আপনি কখনোই পাবেন না। তাই আলপাইন শহরে প্রায় আট হাজার থেকে ৯ হাজার ফুট উঁচুতে উঠতে পারার অভিজ্ঞতাটা আসলেই অন্যরকম।

যুক্তরাষ্ট্রের বেলুন পাইলট এলিয়াভ কোহেন বলেন, বিশ্বের অনেক জায়গায় বেলুন উড়িয়েছেন, উড়তেও দেখেছেন। তবে তার মধ্যে সুইস আল্পসের আকাশে বেলুন উড়ানোর সুযোগটা তার কাছে আশীর্বাদের মতো। বেলুনে চড়ে পৃথিবী দেখার জন্য এটা আসলেই অনেক চমৎকার একটি জায়গা। পৃথিবীজুড়ে আমি এখনো পর্যন্ত প্রায় এক হাজার বার হট এয়ার বেলুনে উঠেছি। কিন্তু কোথাও এর আগে এমন অনুভূতি হয়নি।

তরমুজের মধ্যে গাঁজা, ভিডিও ভাইরালতরমুজের মধ্যে গাঁজা, ভিডিও ভাইরাল আলপাইন শহরটি বাতাসের জন্য বেশ বিখ্যাত। তাই সেখানে হট এয়ার বেলুনগুলো ভালোভাবে উড়তে পারে । আর এই কারণেই প্রতি বছর হাজার হাজার দর্শনার্থী এই সুন্দর দৃশ্য উপভোগ করার জন্য এখানে ছুটে আসেন।

নিউজজি/এস দত্ত/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন