শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০ , ১৩ শাবান ১৪৪৫

ফিচার
  >
বিচিত্র

তীব্র ঝালের ৫০টি মরিচ খেয়ে গিনেস রেকর্ড

নিউজজি ডেস্ক ১ অক্টোবর , ২০২৩, ১৯:৫৯:২৫

199
  • তীব্র ঝালের ৫০টি মরিচ খেয়ে গিনেস রেকর্ড

ঢাকা: অল্প সময়ে ৫০টি বিশ্বের সবচেয়ে ঝালের ক্যারোলিনা রিপার্স খেয়ে বিশ্ব রেকর্ড গড়লেন কানাডার মাইক জ্যাক। এছাড়া অল্প বিরতিতে এক বসায় আরো ৮৫টি মরিচ খেয়ে রীতিমত তাক লাগিয়ে দেন। এর মাধ্যমে ভেঙে দেন সবচেয়ে বেশি মরিচ খেয়ে নিজের করা রেকর্ড। সব মিলিয়ে ১৩৫টি রেকর্ড মরিচ খেয়েছেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে জানায়, গত ২৬ সেপ্টেম্বর অর্ধশত মরিচ খাওয়ার এ খবর দেয় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ। এতে মাইক জ্যাক সময় নেন মাত্র ৬ মিনিট ৪৯ দশমিক ২ সেকেন্ড। অর্থাৎ, গড়ে প্রতি ৮ সেকেন্ডে একটি মরিচ খেয়েছেন তিনি। একটি মেক্সিকান জালাপেনো মরিচের তুলনায় এ ক্যারোলিনা মরিচের ঝালের পরিমাণ কয়েকগুণ বেশি।

মাইক্রো ব্লগিং প্লাটফর্ম এক্সে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, জ্যাক পাখা ছেড়ে মরিচ খাচ্ছেন এবং ঝালের তীব্রতায় জোরে জোরে নিঃশ্বাস নিচ্ছেন। মাঝে মাঝে দর্শকদের উল্লাস ধ্বনিও শোনা যাচ্ছিল। তারা বলছিলেন, জ্যাক এগিয়ে যাও।

জ্যাক তার অভিজ্ঞতার বর্ণনা দেন এভাবে, প্রথম মরিচটিই সবচেয়ে বেশি ধাক্কা দেয়। দ্বিতীয়টি তত খারাপ লাগে না। কিন্তু পরেরগুলো খেতে খেতে মুখের নতুন নতুন অংশ তীব্র থেকে তীব্র গরম হয়ে ওঠে। দুই দশক ধরে তীব্র ঝাল খাওয়ায় অভ্যস্ত জ্যাক। এ তুখোর ঝালখেকো জানান, লম্বা অনুশীলন সত্ত্বেও তিনি প্রায়ই পেটের ব্যথায়।

জ্যাকের আরো কিছু রেকর্ড। মাত্র ৮ দশমিক ৫৬ সেকেন্ডে এক বোতল গরম সস পান করেছিলেন। এছাড়া ১ মিনিট ৫ দশমিক ৫৬ সেকেন্ডে ১ লিটার বা প্রায় এক-চতুর্থাংশ গ্যালন টমেটো সস পান করেছিলেন। দুটোই দ্রুততম সময়ের রেকর্ড।এছাড়া চলতি বছরের শুরুতে মাইক জ্যাক ও তার স্ত্রী হাবনেরো মরিচ খেয়ে ১৫ মিনিট ৬ দশমিক ৫ সেকেন্ড চুম্বন করে তিনি দীর্ঘতম হাবনেরো মরিচ চুম্বনের বিশ্ব রেকর্ডও ভেঙেছিলেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন