রবিবার, ১ আগস্ট ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮ , ২১ জিলহজ ১৪৪২

ফিচার

হুমায়ূন আহমেদকে নিয়ে নুহাশের আবেগঘন পোস্ট

নিউজজি ডেস্ক জুন ২১, ২০২১, ১৩:০৭:৪২

  • হুমায়ূন আহমেদকে নিয়ে নুহাশের আবেগঘন পোস্ট

ঢাকা: কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ নেই, তাও কয়েক বছর হয়ে গেল। তিনি বাংলা সাহিত্যে নতুন একটি ধারা সৃষ্টি করে গেছেন। তার শূন্যতা অনুভব করছেন তরুণ প্রজন্ম, যারা প্রতি বছর মেলায় তার বইয়ের অপেক্ষায় থাকত।

 
হুমায়ূন আহমেদের পরিবার তার স্মৃতি আগলে বেঁচে আছে। পরিবারের সবচেয়ে প্রিয়জনকে হারিয়ে সদস্যদের হৃদয়ে রক্তক্ষরণ। সবসময়ই তার অনুপস্থিতি কাঁদায় তাদের। বিশেষ দিবস-পার্বণে আরও বেশি মনে পড়ে স্নেহময়ী এই মানুষটিকে।
 
রোববার ছিল বাবা দিবস। বিশেষ এই দিনে হুমায়ূন আহমেদের সাথে একটি স্মৃতি সামনে এনেছেন তার বড় ছেলে নুহাশ আহমেদ। বাবার সাথে তার শিশুকালের ছবি ফেসবুকে শেয়ার করে জানিয়েছেন বাবা দিবসের শুভেচ্ছা।

 

মা গুলতেকিন আহমেদ নুহাশকে ওই ছবিটি দেন। পুরনো সেই ছবিটি নুহাশ ফেসবুকে দেন। ছবিতে দেখা যায়, কয়েক মাস বয়সি শিশু নুহাশকে কাঁধে করে রোদ পোহাচ্ছেন হুমায়ূন আহমেদ।
 
ছবির নিচে হৃদয়স্পর্শী একটি পোস্টও দিয়েছেন নুহাশ। ক্যাপশনে লিখেছেন, ‘আমার বাবা আমাকে রোদে ভিটামিন ডি’র ডোজ দিচ্ছেন।’ তার পরই তিনি ছবি কীভাবে পেলেন তা উল্লেখ করেন।
 
নুহাশ লেখেন, ‘বাবা দিবস তোমার কাছে তিক্ত হতে পারে, যদি তোমার বাবা না থাকে। কিন্তু একজন অসাধারণ মা থাকলে সেই অভাবটা পূরণ হয়ে যায়।’
 
প্রসঙ্গত, বাবার কাছ থেকে শিক্ষা পেয়ে নুহাশ সৃষ্টিশীল কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। নুহাশ ইতোমধ্যে বেশ কিছু বিজ্ঞাপন নির্মাণ করেছেন, বানিয়েছেন চলচ্চিত্রও। তার নির্মিতব্য চলচ্চিত্র ‘মুভিং বাংলাদেশ’ প্রজেক্ট এবার যাচ্ছে কান চলচ্চিত্র উৎসবেও।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers