রবিবার, ২০ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ , ৯ জিলকদ ১৪৪২

ফিচার

‘আসুন সবাই মানুষ হই’

নিউজজি ডেস্ক মে ১১, ২০২১, ০০:৪৩:৫৬

  • ‘আসুন সবাই মানুষ হই’

মা দিবসে মায়ের সঙ্গে ছবি প্রকাশের পর ধর্ম নিয়ে 'কুরূচিপূর্ণ' মন্তব্যের কবলে পড়েছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। রোববার (৯ই মে) বিশ্বজুড়ে পালিত হয় 'মা' দিবস। দিনটিতে সোশ্যাল মিডিয়ায় সবাই মায়ের সঙ্গে ছবি শেয়ার করে বিশেষ শ্রদ্ধা জানান। অন্য সবার মতো জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীও তার মায়ের সঙ্গে ছবি শেয়ার করেন। ছবির ক্যাপসনে 'মা' লিখে সঙ্গে একটি ভালোবাসার ইমো দিয়েছেন। ছবিটি তার অফিসিয়াল ফেইসবুক পেজে শেয়ার করার সঙ্গে সঙ্গে অনেকেই শ্রদ্ধা আর ভালোবাসা জানিয়েছেন।

তবে, অনেকেই সেখানে ধর্ম নিয়ে 'কুরূচিপূর্ণ' মন্তব্য করেছেন। কেউবা করেছেন বিরূপ মন্তব্য। এতে, মনোক্ষূণ্ণ চঞ্চল প্রতিবাদ করেছেন মানবতার বাণী শুনিয়ে।

সোমবার (১০ই মে) নিজের অফিসিয়াল ফেইসবুক পেজে 'ধর্ম' শিরোনামে নিজের লেখা একটি কবিতা আবৃত্তি করেছেন চঞ্চল চৌধুরী। কবিতার ছন্দে মানবতার বাণী শুনিয়ে চঞ্চল বলেছেন, '‘ধর্ম নিয়ে বাড়াবাড়ি, মানুষ নিয়ে নয়/ এমনি করে সভ্যতা শেষ, হচ্ছো তুমি ক্ষয়/ধর্ম রক্ষের ঝাণ্ডা তোমায় কে দিয়েছে ভাই/ধর্ম নিয়ে ব্যবসা করো, জ্ঞান কী তোমার নাই?/ সব ধর্মই এক কথা কয়, মানুষ সেবা করো/ধর্মের নামে ব্যবসা করে ভাবছো তুমি বড়…।’

এর আগে, 'কুরূচিপূর্ণ' মন্তব্যকারীদের উদ্দেশ্যে চঞ্চল লেখেন, 'আমি হিন্দু নাকি মুসলিম, তাতে আপনাদের লাভ বা ক্ষতি কি? সকলেরই সবচেয়ে বড় পরিচয় ‘মানুষ’। ধর্ম নিয়ে এসকল রুচিহীন প্রশ্ন ও বিব্রতকর আলোচনা সকল ক্ষেত্রে বন্ধ হোক। আসুন, সবাই মানুষ হই।'

এদিকে, এমন আচরণের প্রতিবাদে চঞ্চল চৌধুরীর মায়ের সঙ্গে ছবি শেয়ার করেছেন চলচ্চিত্র ও নাট্যাঙ্গনের অনেক অভিনয়শিল্পী ও কলাকুশলীরা। তারা প্রতিবাদের সঙ্গে অপরাধীদের শাস্তির দাবিও তুলেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers