সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

বিনোদন
  >
ব্যান্ড মিউজিক

ইউটিউবে বেশ সাড়া ফেলেছে ব্ল্যাক-এর ‘ধূসর’

নিউজজি ডেস্ক ২১ আগস্ট , ২০১৯, ১৩:২৫:৫২

  • ইউটিউবে বেশ সাড়া ফেলেছে ব্ল্যাক-এর ‘ধূসর’

নিউজজি’র ইউটিউব চ্যানেলে দেয়া এক সাক্ষাতকারে ব্ল্যাক ব্যান্ডের ড্রামার টনি বলেছিলেন খুব শীঘ্রই নতুন একটি গান নিয়ে আসছে ব্ল্যাক। নতুন এই গানে সবাই খুঁজে পাবে নতুন এক ব্ল্যাক’কে। কারণ এমন সাউন্ড, এমন টিউন ব্ল্যাকের ফ্যানরা এর আগে শোনেনি।

টনির সেই সাক্ষাতকারের পর থেকেই ব্ল্যাক ফ্যানরা আগ্রহ নিয়ে অপেক্ষা করছিলেন নতুন গানের জন্য। টনি এখন কানাডায় থাকেন। টনির অবর্তমানে তার ছাত্র ফারহান এখন ব্ল্যাকের নতুন ড্রামার। তাই স্বাভাবিক ভাবেই সবার চোখ ছিলো ফারহানের দিকে।

অবশেষে এবারের ঈদ-উল-আযহা’তে ব্ল্যাকের নতুন মিউজিক ভিডিও ‘ধূসর’ রিলিজ পায়। নিরাশ করেনি ব্ল্যাক। টনি’র কথাই সত্য হলো। নতুন সাউন্ড, নতুন কম্পোজিশন নিয়ে নতুন এক ব্ল্যাক’কে পেলো সবাই। রিলিজের পরপরই বেশ সাড়া ফেলেছে এ গানটি। সেই সঙ্গে ব্ল্যাকের নতুন ড্রামার ফারহানকে টনির যোগ্য উত্তরসূরি হিসেবে দেখছে ব্যান্ড মিউজিক ফ্যানরা।

আগের মতো ঈদকে ঘিরে ব্যান্ডের নতুন গানের উন্মাদনা খুব বেশি দেখা যায় না। এর মধ্যে ব্ল্যাকের নতুন এই গানের সাফল্য ব্যান্ড মিউজিকের জন্য আনন্দের।

নব্বই দশকের শেষের দিকে ব্যান্ড সঙ্গীতকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া ব্যান্ডগুলোর মধ্যে অন্যতম ব্যান্ড ছিল ‘ব্ল্যাক’। গত দুই দশক ধরে নিয়মিত ফ্যানদের নতুন গান উপহার দিয়ে আসছে বাংলাদেশের অল্টারনেটিভ জনরার পাইওনিয়ার এই ব্যান্ড।

মাঝে বেশ কয়েকবার ব্যান্ডটির সদস্য পরিবর্তন হলেও কখনোই ভক্তদের নিরাশ করেনি ব্ল্যাক। ব্যান্ডটি সবসময়েই চেষ্টা করেছে নতুন কিছু দেওয়ার। সেই ধারাবাহিকতায় ঈদুল আজহা উপলক্ষে মিউজিক ভিডিওসহ নতুন গান প্রকাশ করলো ব্ল্যাক। দেশের প্রথমসারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে রক প্রেমীরা উপভোগ করতে পারবে ‘ধূসর’ শিরোনামে ব্ল্যাকের এই নতুন গান।

এ প্রসঙ্গে ব্ল্যাকের গিটারিস্ট খাদেমুল জাহান বলেন, ‘সবসময় শ্রোতাদের নতুন কিছু দেওয়ার চেষ্টা থাকে। ব্যান্ডের সদস্য পরিবর্তনের সঙ্গে সঙ্গে ব্যান্ডের মিউজিকেরও পরিবর্তন আসাটাই স্বাভাবিক। মিউজিক ভিডিওটিতে কিছু চমক রয়েছে; যা দর্শকদের ভাবাবে। রিলিজের পর থেকেই খুব ভালো রেসপন্স পাচ্ছি। সবাই অনেক পছন্দ করছে গানটিকে। চার্লস, রুবায়েতরা বেস্টটা দিয়ে যাচ্ছে ব্যান্ডের জন্য। সামনে আরো ভালো গান দেয়ার চেষ্টাই আমাদের থাকবে।”

আন্ডারগ্রাউন্ড ব্যান্ডগুলো নিয়মিত গান রিলিজ করলেও মেইনস্ট্রিম ব্যান্ডগুলো এখন আর সেভাবে নতুন গান রিলিজ দেয় না। সেই দিক থেকে ব্ল্যাকের এই নতুন মিউজিক ভিডিওটি শ্রোতাদের ভেতর নতুন করে ব্যান্ড উন্মাদনা সৃষ্টি করবে বলেই মনে করছেন ব্ল্যাক ব্যান্ডের সদস্যরা।

ব্ল্যাক ব্যান্ডের বর্তমান লাইনআপ-

রুবায়েত (ভোকাল),

জাহান (গিটার),

চার্লস (বেজ গিটার)

ফারহান (ড্রামস)।

 

 

নিউজজি/এক্স

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers