বুধবার, ১৬ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮ , ৫ জিলকদ ১৪৪২

বিনোদন
  >
ব্যান্ড মিউজিক

এরোস: পঞ্চমে প্রথম

নিউজজি প্রতিবেদক ১১ এপ্রিল , ২০১৯, ১৫:৫৭:৩২

  • ছবি: হৃদয় হাসান

২০১৪ সাল। বসন্ত পেরিয়ে প্রকৃতিতে গ্রীষ্মের আনাগোনা। দিনটি ছিলো পহেলা বৈশাখ। যাত্রা শুরু করলো একটি ব্যান্ড দল। নাম ‘এরোস’। অল্টারনেটিভ রক ঘরানার ব্যান্ড। গানকে ভালোবেসে দেশের ব্যান্ড সঙ্গীতকে সমৃদ্ধ করতেই তাদের পথচলার শুরু।

তবে দেখতে দেখতে পাঁচটি বছর পেরিয়ে গেলেও ‘এরোস’ ব্যান্ডটি আনুষ্ঠানিকভাবে কোনো গান প্রকাশ করেনি। অবশেষে দীর্ঘ চার বছর পর পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রকাশ হচ্ছে তাদের প্রথম গান ‘আবেগ’। একটি মিউজিক ভিডিও-সহ গানটি আগামী ১৩ এপ্রিল প্রকাশ হচ্ছে দেশের অন্যতম অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ থেকে। 

নিউজজি’র সঙ্গে একান্ত আলাপে ‘আবেগ’ গানের গল্প শোনালেন ‘এরোস’ ব্যান্ডের ভোকাল হৃদয় আনাহলী। তিনি বলেন, এটা আমাদের ব্যান্ডের প্রথম গান। যার কারণে খুব স্পেশাল আমাদের কাছে। কথা, সুর ও সঙ্গীতায়োজনে আমরা ভিন্নতা রাখার চেষ্টা করেছি। গানটা মেলোডি, তবে সেটাক রক ধাঁচে গাওয়া। শ্রোতাদের ভালো লাগার মতো উপাদান গানটিতে আছে।

 

 

কিছু দিন আগেই ‘আবেগ’ গানের ভিডিও ধারণ করা হয়। এর নির্দেশনায় ছিলেন মনজু আহমেদ। শুটিংয়ের অভিজ্ঞতা বিনিময় করে হৃদয় আনাহলী বলেন, আমাদের এই গানে কোনো ব্যক্তি ভালোবাসা নেই। গানটি হচ্ছে প্রকৃতি নিয়ে। তাই এর ভিডিওতে বর্ষার একটা আমেজ প্রয়োজন ছিলো। রাজধানীর তিনশ ফিট এলাকায় শুটিং করি। কিন্তু সেদিন একদম অনেক রোদ ছিলো। আবার সেখানে আশেপাশে কোনো দোকানও ছিলো না। যার কারণে আমরা প্রচুর তৃষ্ণার্ত হয়ে যাই। পানির একটা বড় ধরণের সংকট অনুভব করি সবাই। পরে অবশ্য গাড়ি পাঠিয়ে দূরের বাজার থেকে পানি আনা হয়। সব মিলে একটা অন্যরকম অভিজ্ঞতা হয়েছে এই গান তৈরিতে।

‘আবেগ’ গানের কথা লিখেছেন ও সুর করেছেন ভোকালিস্ট হৃদয়। গানটির রেকর্ডিং হয় স্টুডিও মার্চ ও নয়েজ মাইন-এ। মাস্টারিং করেন স্টুডিও মার্চের আরিফ। ১৩ এপ্রিল রাজধানীর ক্যাফে মজলিশ-এ একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে গানটি প্রকাশ হবে। পুরো গানের পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে এই রেস্টুরেন্টটি। 

 

 

‘এরোস’ ব্যান্ডের এই প্রথম গানের সঙ্গে জড়িয়ে আছেন কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুও। তিনিই প্রথম এই গান শুনেছিলেন এবং ভূয়সী প্রশংসা করেছিলেন। হৃদয় বলেন, ‘একটা প্রোগ্রামে আমরা আইয়ুব বাচ্চু স্যার-এর সামনে পারফর্ম করার সুযোগ পাই। তখন আমাদের ‘আবেগ’ গানটি পরিবেশন করি। আমরা ব্যান্ডের সবাই ভীষণ নার্ভাস ছিলাম। তবে পারফর্মেন্স শেষে তিনি যখন আমাদের গানটির প্রশংসা করলেন, সেটি ছিলো আমাদের ব্যান্ডের সবচেয়ে বড় অর্জন।

এদিকে ‘এরোস’ বর্তমান সময়ে নিজেদের প্রথম অ্যালবামের কাজ নিয়ে ব্যস্ত রয়েছে। ইতোমধ্যে ছয়টি গানের কম্পোজিশন করেছেন তারা। আগামী মাসেই গানগুলোর রেকর্ডিং করবেন। চলতি বছরের শেষ দিকে পুরো অ্যালবামটি প্রকাশ্যে আনবেন তারা।

‘এরোস’ ব্যান্ডের বর্তমান লাইনআপে রয়েছেন- হৃদয় আনাহলী (ভোকাল), তারেক হাসান (গিটার),সামসুদ্দহা বাপ্পী (গিটার),সাদ্মান শউমিক বিশাল (বেজ গিটার), শইব রাজিব (ড্রামস)।

‘আবেগ’ গানের প্রোমো- 

 

 

 

নিউজজি/কেআই 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers