মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ , ১১ জিলকদ ১৪৪২

বিনোদন
  >
ব্যান্ড মিউজিক

আইয়ুব বাচ্চুর কথায় গিটার হাতে রাফসান (ভিডিও)

নিউজজি প্রতিবেদক ২৭ জানুয়ারি , ২০১৯, ১৩:১৪:০৩

  • ছবি: হৃদয় হাসান

প্রয়াত কিংবদন্তি রকস্টার আইয়ুব বাচ্চুর ‘হাসতে দেখো গাইতে দেখো’ গানটি গেয়ে রাতারাতি ভাইরাল হয়ে যায় শিশুশিল্পী রাফসান। সোশ্যাল মিডিয়ায় রাফসানের কণ্ঠ ছড়িয়ে যায় বাতাসের বেগে। সবাই তাকে খেতাব দেয় ‘জুনিয়র আইয়ুব বাচ্চু’ হিসেবে। রাফসানের কণ্ঠ পৌঁছে গিয়েছিলো খোদ আইয়ুব বাচ্চুর কাছেও।

সেই ছোট্ট রাফসান সম্প্রতি এসেছিলেন নিউজজি’র নিয়মিত সেলিব্রেটি শো ‘স্টার টক’-এ। নিউজজি’র বিনোদন সম্পাদক মনজু আহমেদ- এর উপস্থাপনায় সেখানে রাফসান তার গানের জগতে আসা ও আইয়ুব বাচ্চুর সঙ্গে সাক্ষাতের গল্প করেন। গিটার বাজিয়ে শোনান গানও। সেই আড্ডাটি পাঠকদের জন্য তুলে ধরা হলো-

নিউজজি: আইয়ুব বাচ্চুর সঙ্গে কীভাবে দেখা হলো তোমার?

রাফসান: হঠাত করেই ‘হাসতে দেখো গাইতে দেখো’ গানটা গাইলাম। এই গানটার ভিডিও কোয়ালিটি ভালো হয়নি। একটা পরিত্যাক্ত অডিটোরিয়ামের মধ্যে মোবাইলে ধারণ করা ভিডিও ছিলো সেটা। কিন্তু এই গানটাই এতো ভাইরাল হয়ে যাবে, সেটা কল্পনাও করতে পারিনি। এরপর একাত্তর টিভি থেকে আমাকে ঢাকায় আসতে বলা হয়। তাহলে আইয়ুব বাচ্চুর সঙ্গে আমার দেখা করিয়ে দেবেন তারা। এরপর ঢাকায় এসে আইয়ুব বাচ্চুর স্টুডিও ‘এবি কিচেন’-এ যাই।

নিউজজি: আইয়ুব বাচ্চুর সঙ্গে দেখা হওয়ার পরের ঘটনাটা বলো

রাফসান: দেখা হওয়ার পর উনি আমাকে বুকে জড়িয়ে নিয়েছিলেন। তারপর আমরা একসাথে গান করলাম। আমাকে অনেক উপদেশ দিয়েছিলেন। যেমন- পড়াশোনা চালিয়ে যেতে। আগে পড়াশোনা, তারপর গান। তাই আমি এখন মনোযোগ দিয়ে পড়াশোনা করছি। এর পাশাপাশি গানের চর্চা করছি। আর উনি আমাকে একটা সানগ্লাস আর একটা টি-শার্ট উপহার দেন। 

 

 

নিউজজি: এছাড়া আইয়ুব বাচ্চুর আর কোনও গান কভার করেছো?

রাফসান: ‘হাসতে দেখো গাইতে দেখো’ ছাড়া ‘সেই তুমি’ আর ‘ঘুমন্ত শহরে’ কভার করেছিলাম।

নিউজজি: এগুলো শুনে কী বলেছিলেন তিনি?

রাফসান: ‘ঘুমন্ত শহরে’ গানটা তো শুনে যেতে পারেননি উনি। এটা উনাকে ট্রিবিউট করেই গেয়েছিলাম। তবে ‘সেই তুমি’ গানটা শুনেছিলেন। এটা শুনে ফেসবুকে কমেন্ট করেছিলেন উনি। বলেছিলেন-‘ অসাধারণ! অনেক ভালোবাসা রইলো’।

নিউজজি: আইয়ুব বাচ্চুর গান শোনা শুরু করেছিলে কবে থেকে?

রাফসান: আমি ৪ বছর বয়স থেকেই গান শিখি। তখন মূলত ফোক গান বেশি শুনতাম। তারপর যখন ৭-৮ বছর বয়স হয়, তখন থেকে ব্যান্ডের গান শোনা শুরু করি এবং আইয়ুব বাচ্চু মামার গানগুলো বেশি ভালো লাগতো।

 

রাফসানের পুরো আড্ডাটি দেখুন এখানে-

 

 

নিউজজি/কেআই

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers