সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

বিনোদন
  >
ব্যান্ড মিউজিক

শিরোনামহীন-এর গান অনুমতি ছাড়া গাইতে পারবে না তুহিন!

নিউজজি ডেস্ক ২৬ ডিসেম্বর , ২০১৮, ১৭:১৪:২৮

  • শিরোনামহীন-এর গান অনুমতি ছাড়া গাইতে পারবে না তুহিন!

বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড শিরোনামহীন-এর ভোকালিস্ট তানযীর তুহিন জানান তিনি ব্যক্তিগত কারণে গত বছর ব্যান্ডটি ছেড়ে দেন। এরপর থেকে শিরোনামহীনের গানগুলোকে তুহিনের কভার করা নিয়ে নানান প্রশ্ন ওঠে শিরোনামহীন-এর ভক্তদের মাঝে।

সেসব প্রশ্নসহ শিরোনামহীন ব্যান্ডের বর্তমান অবস্থা নিয়ে কিছুদিন আগে নিউজজি২৪-এর সঙ্গে আড্ডায় দিয়েছেন শিরোনামহীন ব্যান্ডের সদস্যরা। গল্প, আড্ডায় উঠে আসে ব্যান্ডের সাবেক সদস্য তুহিনের শিরোনামহীনের গান কভার করার প্রসঙ্গও। আর শিরোনামহীন-এর সঙ্গে আড্ডায় ছিলেন শেখ মনজু

নিউজজি২৪- তুহিন কি শিরোনামহীনের যেকোনো গান কভার করতে পারবে?

শিরোনামহীন: আসরে কভার ইজ অলওয়েজ আ কভার। আরেকটা বিষয় হলো গানের ওনারশিপ গানের ক্রিয়েটারের কাছে থাকে। গানের গীতিকার এবং সুরকার গানের কপিরাইট বহন করে। আসলে ব্যান্ডের কিছু অলিখিত বিষয় থাকে। এটা কোনো ব্যান্ডই চায় না যে ব্যান্ডের সাবেক সদস্য তাদের গান করুক। আমাদের ক্ষেত্রেও তাই।

নিউজজি২৪- কিন্তু শিরোনামহীনের গানতো অনেকেই কভার করছে-

শিরোনামহীন: ক্রিয়েটর যদি কভার করার ক্ষেত্রে অভিযোগ দেয়, তাহলে কেউই গানের কভার করতে পারবে না। আর যদি কোনো অভিযোগ না দেয় তাহলে পারবে। এখন আমরা মেটালিকা’র গান কভার করি। যদি মেটালিকা অভিযোগ করে তাহলে আমরা আর ওদের গান কভার করতে পারবো না।

নিউজজি২৪- আপনারা কী তুহিনকে বলেছেন আপনাদের গান কভার না করতে?

শিরোনামহীন- আমরা অভিযোগ করবো না কী করবো না, এটা নির্ভর করে কতটুকু আমরা অফেন্ডেড ফিল করবো সেটা ওপরে। আমরা যদি অফেন্ডেড ফিল করি তাহলে অবশ্যই আমরা অভিযোগ করবো।

নিউজজি/এক্স

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers