মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১ , ১৬ মুহররম ১৪৪৬

বিনোদন

প্রথম সিনেমা নিয়ে ঝামেলায় আমিরপুত্র

নিউজজি ডেস্ক  জুন ১৭, ২০২৪, ০৭:৫২:৪৭

81
  • প্রথম সিনেমা নিয়ে ঝামেলায় আমিরপুত্র

বলিউডের তারকা অভিনেতা আমির খানের ছেলে জুনায়েদ খানের প্রথম সিনেমা নিয়ে ঝামেলা বেঁধেই গেল। এই তরুণ অভিনেতার 'মহারাজ' সিনেমা মুক্তিতে স্থগিতাদেশ দিয়েছে গুজরাটের হাই কোর্ট।

ইন্ডিয়া টুডে বলছে, বিষ্ণুর অবতার কৃষ্ণের ভক্ত এবং বৈষ্ণবধর্মের একটি সম্প্রদায় বল্লভাচার্যের অনুগামীরা সিনেমা বন্ধের আবেদন করেন। ওই পিটিশনের ভিত্তিতে গুজরাট হাই কোর্টের বিচারপতি সঙ্গীতা ভিষেণ সিনেমাটির মুক্তিতে স্থগিতাদেশ দিয়েছেন। বিচারক তার অন্তর্বর্তীকালীন আদেশে আগামী ১৮ জুন এই বিষয়ে পরবর্তী শুনানির দিন রেখেছেন।

'মহারাজ' সিনেমার প্রিমিয়ার হওয়ার কথা ছিল আগামী ১৪ জুন নেটফ্লিক্সে। এটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ পি মালহোত্রা। ১৮৬২ সালে ঘটে যাওয়া ‘মহারাজ লায়াবেল কেস’-এর ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে চিত্রনাট্য তৈরি করা হয়েছে। সিনেমার গল্পে দেখা যাবে, একজন বিতর্কিত ধর্মগুরুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলেন তার নারী শিষ্যরা।

সিনেমায় সাংবাদিক ও সমাজকর্মী করসনদাস মুলজির ভূমিকায় দেখা যাবে জুনায়েদকে। তার বিপরীতে ‘অর্জুন রেড্ডি’ খ্যাত অভিনেত্রী শালিনী পান্ডে কাজ করেছেন। এছাড়া অন্যতম ভূমিকায় অভিনয় করেছে ‘পাতাললোক’ ওয়েব সিরিজ খ্যাত অভিনেতা জয়দীপ আহলাওয়াত, যিনি ধর্মগুরুর চরিত্রে অভিনয় করেছেন।

বল্লভাচার্যের অনুগামীদের অভিযোগ, 'মহারাজ' সিনেমার বিষয়বস্তু জনশৃঙ্খলায় ফাটল ধরতে পারে এবং এমনকি এই সম্প্রদায়ের অনুগামীদের বিরুদ্ধে হিংসা উস্কে দিতে পারে। আবেদনে বলা হয়, ১৮৬২ সালে ঘটে যাওয়া ‘মহারাজ লায়াবেল কেস’ এর রায় দিয়েছিলেন তৎকালীন ইংরেজ বিচারকরা। এছাড়া সিনেমাটি নিয়ে তেমন প্রচার না চালিয়ে এর মুক্তি পরিকল্পনা করা হয়েছে। এর কারণ এর চিত্রনাট্য সম্পর্কে নির্মাতারা বেশি তথ্য জানাতে দিতে চান না।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন