সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১ , ৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ব্রিটিশ অভিনেত্রী সিলভিয়া সিমসের প্রয়াণ

নিউজজি ডেস্ক  জানুয়ারী ২৯, ২০২৩, ০০:০৭:০২

121
  • ব্রিটিশ অভিনেত্রী সিলভিয়া সিমসের প্রয়াণ

ব্রিটিশ অভিনেত্রী সিলভিয়া সিমস মারা গেছেন। অভিনেত্রীর মৃত্যুর খবরটি নিশ্চিত করে তার সন্তানদের দেয়া একটি বিবৃতি প্রকাশ করেছে আন্তজাতিক সংবাদমাধ্যম বিবিসি।

তাতে বলা হয়, তাদের মা সিলভিয়া শনিবার সকালে মারা গেছেন। গতকাল তারা তাদের সমস্ত অ্যাডভেঞ্চারের কথা একসঙ্গে স্মরণ করে ছিলো। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। ছয় দশক ধরে মঞ্চ ও পর্দার নিয়মিত মুখ ছিলেন এই প্রবীণ অভিনেত্রী।

সিলভিয়া ১৯৩৪ সালে লন্ডনে জন্মগ্রহণ করেন। তৎকালীন সময়ে লন্ডন থেকে সরিয়ে নেওয়া কয়েক হাজার শিশুর মধ্যে তিনিও একজন। মাত্র পাঁচ বছর বয়সে লন্ডন ছাড়তে হয় তাকে। প্রথমে কেন্টে এবং তারপর ১৯৪০ সালে মনমাউথশায়ারে চলে যান অভিনেত্রী। সেখানে থিয়েটার থেকে নিজের অভিনয় জীবন শুরু করেন সিলভিয়া।

‘আইস কোল্ড ইন অ্যালেক্স’ দিয়ে ১৯৫০-এর দশকে খ্যাতি অর্জন করেন অভিনেত্রী। ১৯৯১ সালে আইটিভির ‘থ্যাচার : দ্য ফাইনাল ডেজ’-এ প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করেছিলেন সিলভিয়া।

২০০৬ সালে তিনি ডেম হেলেন মিরনের বিপরীতে ‘দ্য কুইন’ চলচ্চিত্রে রানির মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন। এছাড়াও ‘উইমেন ইন এ ড্রেসিং গাউন’ এবং ‘নো ট্রিস ইন দ্য স্ট্রিট’-এ অভিনয় করে বাফটা পুরস্কারের জন্য মনোনীত হন অভিনেত্রী।  তিনি ‘পিক প্র্যাকটিস’ এবং ‘ইস্টএন্ডার্স’-এর মতো টিভি শো’তে অভিনয় করেন।

অ্যালান এডনিকে ১৯৫৬ সালে বিয়ে করেন সিলভিয়া সিমস। মৃত্যুকালে তিনি দুই সন্তান রেখে গেছেন। তার সন্তান বিটি এডনিও একজন অভিনেতা।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন