রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯ , ২৮ সফর ১৪৪৪

বিনোদন

সবার জন্য আমার দরজা খোলা : জাহারা মিতু

নিউজজি প্রতিবেদক  সেপ্টেম্বর ২২, ২০২২, ১৪:৪১:৩১

356
  • জাহারা মিতু। ছবি: সংগৃহীত

জাহারা মিতুর মতো সৌভাগ্য খুব কম নবীন নায়িকার জীবনেই ঘটেছে, প্রথম সিনেমাতেই নায়ক হিসেবে পেয়েছেন এপার বাংলার নাম্বার ওয়ান নায়ক শাকিব খানকে, আর দ্বিতীয় সিনেমাতে তার নায়ক ছিলেন ওপার বাংলার জনপ্রিয় নায়ক দেব। যদিও কিছু জটিলতার কারণে বর্তমানে সিনেমা দুটির নির্মাণ কাজ বন্ধ রয়েছে। তবে বসে নেই মিতু। নিয়মিত কাজ করছেন তিনি।

মডেলিং, অভিনয় ও উপস্থাপনার মাধ্যমে অনেক আগেই নিজেকে জানান দিয়েছেন মিতু। নাম লেখিয়েছেন চলচ্চিত্রেও। এরই মধ্যে বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। এখনও বড় পর্দায় অভিষিক্ত না হলেও এরই মধ্যে মিতু অভিনীত দুটি সিনেমা মুক্তির অনুমতি পেয়েছে। বাকিগুলো নির্মাণাধীন। চলতি বছরই আলো ঝলমলে রূপালি পর্দায় অভিষিক্ত হবেন নবাগত এই নায়িকা।

তবে এবার এই অভিনেত্রী নিজের প্রতিভা জানান দিয়েছেন ভিন্নভাবে। প্রথমবারের মতো গান লিখেছেন মিতু। তাও আবার সিনেমার জন্য। আর প্রথম গানেই কণ্ঠ দিয়েছেন কোটি দর্শকদের প্রিয় গায়ক আসিফ আকবর। যাকে সবাই বাংলা গানের যুবরাজ বলে থাকেন। ‘পাখি পাখি’ শিরোনামের গানটি ব্যবহৃত হবে চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও জাহারা মিতু অভিনীত নির্মিতব্য ‘শত্রু’ সিনেমায়। 

গানটির সঙ্গীত পরিচালনা করেছেন ইমন সাহা। এতে আসিফের সঙ্গে কণ্ঠ দিয়েছেন কলকাতার কণ্ঠশিল্পী অঙ্কিতা ভট্টাচার্য। সিনেমাটি নির্মাণ করছেন তরুণ নির্মাতা সুমন ধর। সোমবার (১৯ সেপ্টেম্বর) আয়োজন করে বিএফডিসিতে গানটির দৃশ্য ধারণ হয়।

নতুন অভিজ্ঞতা প্রসঙ্গে মিতু নিউজজিকে বলেন, আমার লেখা কোনো কথা কখনো কোনো চলচ্চিত্রে ব্যবহার হবে এটা স্বপ্নের বাহিরে। আর সেই গানটিতে যদি নিজেই পারফর্ম করি তাহলে তো একের ভেতর দুই। আমার অবস্থা হয়েছে ঠিক তেমনই।

যোগ করে তিনি বলেন, শত্রুর জন্য এমন একটি গান দরকার ছিল যা সিনেমার সাথে রিলেটেড। টেবিল আলোচনায় বাপ্পি প্রথম বলে তুমি লিখছো না কেনো? তার কথায় গানটা মাথায় আসলো। মাত্র পাঁচ মিনিটেই লেখা গানটি। সিনেমার পুরো টিমের প্রচেষ্টায় গানটি বাস্তবে পরিণত হলো। প্রথম গানেই পেলাম সবার প্রিয় আসিফ ভাইকে। সেই সঙ্গে বোনাস ভারতের সঙ্গীতশিল্পী অঙ্কিতা।

গীতিকার হিসেবে নিয়মিত পাওয়া যাবে কিনা জানতে চাইলে এই অভিনেত্রী বলেন, আমি পেশাদার লেখক নই। যা কিছু সৃষ্টি করি তার সবটাই প্রয়োজন ব্যতিরেকে। তাই খুব বেশি পরিকল্পনা করে কিছু বলতে পারছি না। আমার দরজা সবসময় সবার জন্য খোলা। আমাকে যারা শত্রু ভাবেন তাদের জন্যও। আমাকে যদি কখনো কারো কাজে আসে, সেই আমাকে পাবেন। তাই সবার কাজই আমি করতে চাই। অবশ্যই তা কোয়ালিটি বজায় রেখে।

বর্তমানে চলচ্চিত্র নিয়েই ব্যস্ত আছেন জাহারা মিতু। ‘শত্রু’ ছাড়াও ‘আগুন’, ‘কমান্ডো’, ‘কুস্তিগীর’, ‘জয় বাংলা’, ‘যন্ত্রণা’সহ বেশকিছু সিনেমা তার হাতে রয়েছে।

নিউজজি/রুআ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন