শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ , ২০ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

নীরার স্বপ্ন পূরণ

নিউজজি প্রতিবেদক  অক্টোবর ২৪, ২০২১, ১৫:৫০:৪৫

488
  • নীরার স্বপ্ন পূরণ

আরজে, মডেল ও অভিনেত্রী নীরা। ক্যারিয়ারের শুরুটা থিয়েটার দিয়ে হলেও শৈশব থেকেই তার গানে হাতেখড়ি। তার মায়ের স্বপ্ন ছিল মেয়েকে সঙ্গীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠত করবেন। কিন্তু নীরা ছোটবেলা থেকেই স্বপ্ন বুনেছেন অভিনেত্রী হবেন। রঙিন স্বপ্ন নিয়ে বেড়ে উঠেছেন তিনি। এরই মধ্যে তার কাঙ্খিত স্বপ্ন পূরণ হয়েছে।

নীরা অভিনীত প্রথম সিনেমা ‘ঢাকা ড্রিম’ শুক্রবার (২২ অক্টোবর) ৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। অভিষেক সিনেমা নিয়ে উচ্ছ্বসিত তিনি। সিনেমাটি পরিচালনা করেছেন প্রসূন রহমান। সিনেমাটিতে টিয়া চরিত্রে অভিনয় করেছেন তিনি। এরই মধ্যে দর্শকদের প্রতিক্রিয়া তাকে মুগ্ধ করেছে। নিজেও প্রেক্ষাগৃহে গিয়ে দর্শক সারিতে বসে সিনেমাটি উপভোগ করেছেন।

এই সিনেমায় কাজের সুযোগ আসার কারণ উল্লেখ করে নীরা নিউজজিকে বলেন, ‘আমি ছোটবেলায় হারমোনিয়াম বাজানো শিখেছি। হারমোনিয়াম বাজিয়ে গাইতে পারি। যেটা এই সিনেমায় প্রয়োজন ছিল। সিনেমার নাম শুনলেই কিছুটা ধারণা পাওয়া যায় এর বিষয়বস্তু কি হতে পারে! ১০টি মূখ্য চরিত্রের জীবন নিয়ে মূলত সিনেমাটি নির্মিত হয়েছে।

যার মধ্যে একটি চরিত্র আমার। টিয়া, মফস্বল শহরের মেয়ে। অডিশন দিয়ে রিয়েলিটি শো তে সুযোগ পায়। এই উদ্দেশ্যে নিয়ে ঢাকায় পাড়ি জমানোর গল্প। সিনেমায় আমার কণ্ঠে গাওয়া ‘মিলন হবে কত দিনে’ একটি গান ব্যবহার করা হয়েছে। হারমোনিয়াম বাজিয়ে গানটি গেয়েছি।’

শৈশবের স্বপ্নের কথা জানিয়ে নীরা আরও বলেন, ‘মা ছোটবেলায় সঙ্গীতশিল্পী হিসেবে আমাকে প্রতিষ্ঠিত করতে চাইলেও আমার ঝোক বরাবরই অভিনয়ের দিকে ছিল। অভিনয় ছাড়া কিছুই ভাবতে পারতাম না। এখনও পারছি না। মিডিয়াতে আমার এতোদিন পরিচিত সিংহভাগটাই ছিল রেডিও জকি হিসেবে। যদিও অভিনয়ের জার্নিটা আমার বেশ কম। অল্প কিছু বিজ্ঞাপনচিত্র ও নাটকে কাজ করেছি।

গত ঈদুল আযহায় নীরা অভিনীত রায়হান রাফি পরিচালিত ‘এইডা কপাল’ নামের ওয়েব ফিল্ম মুক্তি পায়। এই ওয়েব ফিল্ম থেকে বেশ সাড়া পেয়েছেন বলে জানান তিনি। এতে আরও অভিনয় করেন চিত্রনায়ক ইমন ও চিত্রনায়িকা মাহিয়া মাহি। নীরার বাণিজ্যিক সিনেমায় কাজের আগ্রহ নেই। তবে, গল্পনির্ভর কিংবা ইতিহাস নির্ভর সিনেমায় কাজ করতে চান তিনি। নিজেকে চলচ্চিত্রে প্রতিষ্ঠিত করা লক্ষ নিয়ে তার ছুটে চলা।

নিউজজি/রুআ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন