বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮ , ১৩ সফর ১৪৪৩

বিনোদন

অন্তুর ‘আজ শূন্যতা’

নিউজজি প্রতিবেদক  আগস্ট ১, ২০২১, ১৬:০৫:৫২

  • অন্তু গোলন্দাজ। ছবি: সংগৃহীত

অন্তু গোলন্দাজ। কাজ করেছেন কিংবদন্তী শিল্পী লাকী আখন্দের সাথে। তার ব্যান্ড ‘হ্যাপী টাচ’এর মিউজিক অ্যারেঞ্জার ও ভোকাল হিসেবেও ছিলেন অন্তু। তার সুর সংগীতে গেয়েছেন বহু গুণীশিল্পী। এবার তার কণ্ঠেই এলো নতুন গান ‘আজ শূন্যতা’।

উদাস বৃষ্টিস্নাত দিনে মনের আঙিনায় প্রেমিকার শূন্যতা মনকে ভীষণ অস্থির করে তোলে। মন ভীষণ পিপাসু হয়ে যায়, খুঁজে বেড়ায় তার সেই প্রেমময় স্পর্শ, ভালোবাসা আর খুনসুটির মধুর স্মৃতিগুলোকে হাতড়ে বেড়ায়। ব্যাকুল মন প্রেমিকার অনুভূতিকে জানার জন্য আরো ব্যাকুল হয়ে ওঠে। হৃদয়ের গভীরে খেলে যাওয়া এমন অনুভুতিগুলোকে গীতিকবিতায় লিখেছেন রাকিবুল বারী। 

আর এই গানটির সুর ও কণ্ঠ দিয়েছেন অন্তু গোলন্দাজ। গানটির মিউজিক কম্পোজিশনও তিনি করেছেন। বৃহস্পতিবার (২৯ জুলাই) গানটি ‘এজি মিউজিক’ এর ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। ‘আজ শূন্যতা’ শিরোনামের গানটির মিক্স ও মাস্টার করেছেন তাপস কুমার দাশ। ভিডিওগ্রাফি, কালার ও এফএক্স এর কাজ সম্পন্ন করেছেন আল আমিন শান্ত। 

নতুন গান প্রসঙ্গে অন্তু বলেন, এটি দারুণ একটি গান। গানের কথাগুলো অসাধারণ। গানে আলাদা একটা মায়া কাজ করে। সুর ও সংগীত সবকিছু মিলিয়ে গানটি  সবার ভালো লাগবে বলে আমি আশাবাদী। এ গান ছাড়াও সামনে আরো কয়েকটি নতুন গানের কাজও করছেন বলে জানান এই সংগীতশিল্পী।

সংগীতে পড়াশোনা শেষ করে ২০১১ সালে অন্তু যোগ দিয়েছিলেন কিংবদন্তী মিউজিশিয়ান লাকী আখন্দের সঙ্গে। ছিলেন লাকী আখন্দের ব্যান্ড দল ‘হ্যাপী টাচ’-এর মিউজিক অ্যারেঞ্জার ও ভোকাল। লাকী আখন্দের সুবাধে কাজ করেছেন দেশের গুণী সংগীতশিল্পী ও মিউজিশিয়ানদেও সাথেও।

এরমধ্যে রেঁনেসা’র নকীব খান, পিলু খান, শাকিলা জাফর, আগুন, ফেরদৌস আরা, কিরন চন্দ্র রায়, ফাহমিদা নবী, সামিনা চৌধুরীর মতো শিল্পীদের নামও আছে। 

২০১৪ সালে ঈগল মিউজিকের ব্যানারে প্রথম প্রকাশিত হয় অন্তুর মিক্সড অ্যালবাম ‘দৃষ্টান্ত’। যেখানে গান গাওয়া ছাড়াও অ্যালবামটির মিউজিক ডিরেক্টরও ছিলেন তিনি নিজেই। আর ওই অ্যালবামেই ‘ঘুম আসে না’ শিরোনামে স্থান পায় এখন পর্যন্ত লাকী আখন্দের গাওয়া শেষ গানটি।

নিউজজি/রুআ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers