সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

বিনোদন

দেশের গান বাঁধলেন মুরাদ নূর, গাইলেন পারভেজ শামসী

নিউজজি প্রতিবেদক  জুন ১০, ২০২১, ১৬:২৩:৫৬

  • নিউজজি

প্রথমবারের মতো দেশাত্মবোধক গান তৈরি করলেন সুরকার মুরাদ নূর। আর গানটি কণ্ঠে তুললেন সোহেল পারভেজ শামসী। সম্প্রতি জসিম উদ্দিন’র কথামালায় ‘মন আমার বাংলা গান গায়’ শিরোনামের গানটি রিয়েল আশিকের সঙ্গীতায়োজনে কণ্ঠধারণ সম্পন্ন হয়। 

এ প্রসঙ্গে সুরকার মুরাদ নূর বলেন, আমি ভীষণ আনন্দিত। অন্য বিষয়ে গান বাঁধার চেয়ে দেশের গান সৃষ্টিতে আমার গর্ব হয়। দেশ-মা-জীবন এসব শব্দ আমার কাছে একই প্রেমের নিদর্শন। অডিও, চলচ্চিত্রে অনেক গান বাঁধলেও দেশের গান কখনো করা হয়নি। বন্ধু জসিম উদ্দিনের পাগলামিতে হয়ে গেলো। আমিও চলে গেলাম শৈশব, কৈশোরে। সঙ্গী হলো গুণী কণ্ঠশিল্পী, লোকগান গবেষক সোহেল পারভেজ শামসী। গানটি শুনলে কিছু হারিয়ে যাওয়া শব্দে শ্রোতাকে নিয়ে যাবে স্মৃতিকাতরতায়। টিকে থাকুক আমার গ্রাম-বাংলার ইতিহাস, ঐতিহ্য। আমরাই তুলে ধরবো আগামীর বিশ্বে। 

কণ্ঠশিল্পী পারভেজ শামসী বলেন, আমি একটি লোকজ ব্যান্ডের সাথে জড়িত। নিজেরাই নিজেদের সৃষ্টি নিয়ে ব্যস্ত থাকতে হয়। মূলত লোকজ গান খোঁজা, গবেষণা, কম্পোজিশন করছি। বাইরে গান গাওয়া তেমন একটা হয় না। বর্তমানে তরুণ যারা সুর করছেন তাদের মধ্যে মুরাদ নূর অনন্য। রুচী, পছন্দ, কাজের পরিকল্পনায় নূর ইতিমধ্যে প্রতিষ্ঠিত। আমাদের দু’জনের কাজের মানসিক একটি মিল আছে। দু’জনেই রুচিশীলতা পছন্দ করি। এবার হয়ে গেলো। বাকিটা শ্রোতারা বলবেন। 

গীতিকার জসিম উদ্দিন বলেন, বন্ধু মুরাদ নূরের সঙ্গে আগেও আমার কাজ করা হয়েছে। অসংখ্য মানুষের প্রশংসা পেয়েছি। এবার শৈশব কৈশোর স্মৃতি নিয়ে কবিতাটি লিখা। অসাধারণ সুর করেছেন নূর। সামসী ভাইয়ের গায়কী অসাধারণ। আমি মুগ্ধ। আশা করছি, গ্রাম চেনা-জানা সব মানুষের ভীষণ ভালো লাগবে। 

জানা গেছে,  ‘মন আমার বাংলা গান গায়’ শিগগিরই ডিজিটাল সকল মাধ্যমে গানচিত্রে প্রকাশিত হবে।

নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers