শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০ , ১৯ রমজান ১৪৪৫

শিক্ষা

হাবিপ্রবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৫ শতাংশ

হাবিপ্রবি প্রতিনিধি ২৪ অক্টোবর , ২০২১, ১৯:২৯:০৩

275
  • ছবি : নিউজজি

হাবিপ্রবি: সুষ্ঠু ও সুন্দর পরিবেশে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

রোববার (২৪ অক্টোবর) দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত হাবিপ্রবির  বিভিন্ন ভবনে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৯৫ শতাংশের মতো শিক্ষার্থী উপস্থিত ছিলো বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড.এম.কামরুজ্জামান। এ পরীক্ষায় হাবিপ্রবি কেন্দ্রে মোট ৭০২৫ জন শিক্ষার্থী অংশ নেয়ার কথা ছিলো।

দুপুর ১২ টায় পরীক্ষা শুরু হওয়ার পর পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। এ সময় তিনি বলেন, গুচ্ছ পদ্ধতির কারণে শিক্ষার্থী ও অভিভাবকরা অবর্ণনীয় দুর্ভোগ থেকে রেহাই পেয়েছেন।  ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার  প্রায় ৯৫ শতাংশ শিক্ষার্থী অংশ নিয়েছে এবং তাদের সকলেই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা দিয়েছে। অভিভাবক ও পরীক্ষার্থীদের কষ্টের কথা বিবেচনা করে সমন্বিতভাবে পরীক্ষা নেয়ার উদ্যাগ গ্রহণের জন্য তিনি রাস্ট্রপতি ও চ্যান্সেলর, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এদিকে আজকের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন ওয়াজেদ ভবনের ৩০৫ নম্বর রুম থেকে তাসনিয়া আক্তার খুশবু (রোল:৩১৪৮৪৮) নামের এক পরীক্ষার্থীকে জালিয়াতির অভিযোগে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পুলিশে সোর্পদ করা হয়েছে। আটককৃত ওই পরীক্ষার্থী স্মার্টফোন ব্যবহার করে পরীক্ষার রুমে জালিয়াতির  চেষ্টা করেছিল বলে জানা গেছে।

উল্লেখ্য, আগামী ১ নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হবে। এদিন হাবিপ্রবিতে ১২৮০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিবেন বলে জানা গেছে।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন