শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮ , ৯ সফর ১৪৪৩

শিক্ষা

হাবিপ্রবিতে মাসব্যাপী শোকাবহ আগস্ট পালনের উদ্যোগ

হাবিপ্রবি প্রতিনিধি ১ আগস্ট , ২০২১, ১৬:৪৭:৪৪

  • ছবি : নিউজজি

হাবিপ্রবি: শোকাবহ আগস্টের আজ প্রথম দিন। ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে মাসব্যাপী নানা কর্মসূচী ঘোষণা করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন। ঘোষিত বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে আজ কালো ব্যাজ ধারণ করা হয়। আর এরমধ্য দিয়ে হাবিপ্রবিতে শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচী পালন শুরু হয়।

মাসব্যাপী কর্মসূচি পালনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার শুরুতে রোববার (১ আগস্ট) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভিআইপি কনফারেন্স রুমে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর উপস্থিতে কালো ব্যাজ ধারন করা হয়। এতে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদারসহ জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্যবৃন্দ।

শোকের মাসের প্রথম দিনে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ডিজিটাল কালোব্যাজ প্রদর্শন, বিশ্ববিদ্যালয়ের গুরুপ্তপূর্ণ স্থাপনা সমূহে সরকারি নির্দেশনা মোতাবেক ব্যানার সাঁটানো ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভাইস-চ্যান্সেলর কর্তৃক শোকবার্তা প্রকাশ করা হয়।

মাসব্যাপী কর্মসূচীর মধ্যে আছে বঙ্গবন্ধু ঘোষিত ৬ দফা শীর্ষক লেখা আহবান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে অনলাইনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের গুরুত্বের উপর লেখা আহবান, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পটভূমি তৈরিতে বঙ্গবন্ধুর রাজনৈতিক ভূমিকা শীর্ষক অনলাইন কুইজ, শোক দিবস উপলক্ষে ওয়েবনিনার, জাতির পিতা বঙ্গবন্ধু শীর্ষক ডিজিটাল আলোকচিত্র প্রদর্শনী, মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব শীর্ষক লেখা আহবান, রক্তদান কর্মসূচী, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।সকল কর্মসূচী স্বাস্থ্যবিধি মেনে পালনের আহবান জানান উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

উল্লেখ্য যে, প্রথমবারের মতো এবারই মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শোকাবহ আগস্ট পালনের উদ্যোগ নেয়া হয়।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers