সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ , ১১ সফর ১৪৪৩

শিক্ষা

পরিকল্পনা প্রতিমন্ত্রীর সঙ্গে বশেমুরকৃবি শিক্ষক সমিতির শুভেচ্ছা বিনিময়

আব্দুল মান্নান, গাজীপুর প্রতিনিধি ২০ জুলাই , ২০২১, ০২:০৩:১৪

  • পরিকল্পনা প্রতিমন্ত্রীর সঙ্গে বশেমুরকৃবি শিক্ষক সমিতির শুভেচ্ছা বিনিময়। ছবি: ইন্টারনেট

গাজীপুর: নব-নিযুক্ত পরিকল্পনা প্রতিমন্ত্রী বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ড. শামসুল আলমের সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির শিক্ষকবৃন্দ।

সোমবার (১৯ জুলাই) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো, তোফাজ্জ্বল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. মো. আরিফুর রহমান খান’র নেতৃত্বে শিক্ষক সমিতির একটি প্রতিনিধিদল নব নিযুক্ত পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করে। 

এ বিষয়ে বশেমুরকৃবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. তোফাজ্জল ইসলাম জানান,  পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদ্য সাবেক সদস্য (সিনিয়র সচিব), একুশে পদক জয়ী বরেণ্য অর্থনীতিবিদ ও শিক্ষাবিদ প্রফেসর ড. শামসুল আলম স্যার আমার অত্যন্ত প্রিয় একজন মানুষ।  স্যারকে আমি দীর্ঘ ৩০-৩৫ বছর ধরে চিনি ও জানি। স্যারের মতো একজন স্বচ্ছ, নিরহংকার মানুষ পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ায় অত্যন্ত আনন্দিত হয়েছি। স্যারকে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ প্রদান করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা। 

তিনি আরও বলেন, বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে প্রফেসর ড. শামসুল আলম স্যার দারিদ্র্য বিমোচন কৌশলপত্র সংশোধন ও পূণর্বিন্যাস, তিনটি পঞ্চবার্ষিক পরিকল্পনা, জাতীয় টেকসই উন্নয়ন কৌশলপত্র, ডেল্টাপ্ল্যান ২১০০ ছাড়াও শতাধিক পরিকল্পনা প্রণয়ন করেছেন। বর্ণাঢ্য ক্যারিয়ারধারী সুদক্ষ পরিকল্পনাবিদ স্যার পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় বিশেষ অবদান রাখবেন বলে দৃঢ় আশা  পোশষ করছি। স্যারের সুস্বাস্থ্য এবং প্রতিমন্ত্রী হিসেবে তার  সফলতা কামনা করছি।

উল্লেখ্য যে, প্রফেসর ড. শামসুল আলম পেশাগত জীবনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৫ বছর অধ্যাপনা শেষে অবসরে যান। এরপর ২০০৯ সালের ১ জুলাই পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে যোগদান করেন। গত এক যুগ ধরে পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসা শামসুল আলমের মেয়াদ শেষ হয় গত ৩০ জুন। পরিকল্পনা কমিশনের দায়িত্ব পালনকালে তিনি দারিদ্র্য বিমোচন কৌশলপত্র সংশোধন ও পূর্ণ বিন্যাস, ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনা, সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা, অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা, জাতীয় টেকসই উন্নয়ন কৌশলপত্র, শতবর্ষের ডেল্টা প্ল্যানসহ নানা পরিকল্পনা প্রণয়ন করার মধ্য দিয়ে দেশের কাজে অগ্রণী ভূমিকা রেখেছেন।

নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers