শুক্রবার, ৬ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ , ২৬ জিলহজ ১৪৪২

শিক্ষা

স্থগিত হলো বুয়েটের ভর্তি পরীক্ষা

নিউজজি ডেস্ক ২২ জুন , ২০২১, ২৩:৫০:১৫

  • স্থগিত হলো বুয়েটের ভর্তি পরীক্ষা

ঢাকা: ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্তৃপক্ষ। করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হবে। মঙ্গলবার বুয়েটের একাডেমিক কাউন্সিলের ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার।

ভর্তি পরীক্ষা স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েটের ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক মিজানুর রহমান। তিনি বলেন, বর্তমানে করোনার কারণে দেশের বেশ কয়েকটি জেলায় লাকডাউন ঘোষণা করা হয়েছে। এর মধ্যে যদি পরীক্ষা নেওয়া হয় তাহলে শিক্ষার্থীদের পক্ষে পরীক্ষায় অংশ নেওয়া সম্ভব হবে না। তাই একাডেমিক কাউন্সিল পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে।

পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, একাডেমিক কাউন্সিলে নতুন কোনো তারিখ নির্ধারণ করা হয়নি। করোনা পরিস্থিতির ওপর নির্ভর করছে পরীক্ষার নতুন তারিখ। পরবর্তীতে নোটিশ দিয়ে তা জানিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১১ মে প্রথম দফায় ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত জানায় বুয়েট। করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরীক্ষা পেছায় কর্তৃপক্ষ। সেদিনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩০ জুন ও ১ জুলাই প্রাথমিক বাছাই ও ১০ জুলাই চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটি স্থগিত করল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ঢাকার পার্শ্ববর্তী সাত জেলায় লকডাউন শুরু হয়েছে মঙ্গলবার ভোর ৬টা থেকে। গাবতলীসহ ঢাকার সব টার্মিনাল থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। 

বাংলাদেশের সীমান্তবর্তী জেলাগুলোতে করোনাভাইরাস সংক্রমণ ব্যাপকহারে বেড়ে যাওয়ায় এবং ভারতীয় ডেল্টা ভ্যারিয়ান্ট ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে ঢাকার পার্শ্ববর্তী জেলাগুলোতে লকডাউন বা বিধিনিষেধ আরোপের এই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে। জেলাগুলো হচ্ছে- মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, মাদারীপুর, গাজীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ। আজ থেকে শুরু হয়ে ৩০ জুন পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers