সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

শিক্ষা

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল বাতিল চেয়ে আইনি নোটিশ

নিউজজি প্রতিবেদক ১২ মে , ২০২১, ০০:০৫:১৪

  • এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল বাতিল চেয়ে আইনি নোটিশ

ঢাকা: এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল ‘ত্রুটিপূর্ণ’ উল্লেখ করে তিন দিনের মধ্যে তা বাতিল চেয়ে সরকারকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে ‘ত্রুটিপূর্ণ মেধা তালিকা’ বাতিল এবং উত্তরপত্র পুনঃনিরীক্ষার মাধ্যমে নতুন মেধাতালিকা তৈরি করতে অনুরোধ করা হয়েছে। মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব ও মোহাম্মদ কাওছার এ নোটিশ পাঠিয়েছেন। 

২৪৮ জন পরীক্ষার্থীর পক্ষে (যারা পাশ করেননি) স্বাস্থ্য সচিব, শিক্ষা সচিব এবং স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর ই-মেইল ও কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আইনি নোটিশ পাঠানো হয়।

গত ৪ এপ্রিল এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফল অনুযায়ী, দেশের ৪৭টি সরকারি ও ৭০টি বেসরকারি মেডিকেল কলেজের মোট ১২ হাজার ৬৯০টি আসনের বিপরীতে ৪৮ হাজার ৯৭৫ জন শিক্ষার্থী উত্তীর্ণ হন। 

তবে, সবগুলো সরকারি মেডিকেল কলেজে আসন রয়েছে চার হাজার ৩৫০টি এবং বেসরকারি মেডিকেল কলেজগুলোর আসন সংখ্যা আট হাজার ৩৪০টি। ২ এপ্রিল অনুষ্ঠিত এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় মোট এক লাখ ১৬ হাজার ৭৯২ জন পরীক্ষার্থী অংশ নেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers