রবিবার, ২০ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ , ৯ জিলকদ ১৪৪২

শিক্ষা

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবেই

নিউজজি প্রতিবেদক ১০ মে , ২০২১, ১১:৩২:১৯

  • মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবেই

ঢাকা: করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় আবারও পেছালো চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা। আদৌ পরীক্ষা হবে? হলে কবে? এমনি নানান প্রশ্ন আর অনিশ্চয়তায় উদ্বিগ্ন পরীক্ষার্থী, অভিভাবক। তবে কোনওভাবেই আর ‘অটো পাস’ নয়, পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান। 

করোনার প্রাদুর্ভাবে গত বছর থেকে দফায় দফায় পিছিয়েছে শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখ। একই কারণে পিছিয়েছে চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা। গত ৩০শে মার্চ এই পরীক্ষার্থীদের ক্লাস শুরু হওয়ার কথা ছিলো। করোনার প্রাদুর্ভাব আবার বেড়ে যাওয়ায় পেছানো হয় পুরো কার্যক্রম।  

অনলাইন পড়াশোনা আর সংক্ষিপ্ত সিলেবাসে এখনও পুরোপুরি অভ্যস্ত হতে পারেনি শিক্ষাার্থীরা। এরমধ্যেই চলছে নিজেদের প্রস্তুতি। এক বছরেও পড়াশোনার স্বাভাবিক পরিবেশ ফিরে না আসায় সন্তানের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন অভিভাবকরাও। 

এ বছর অটো পাস নয়, স্বাস্থ্যবিধি মেনে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়ার প্রস্তুতি নিয়েছে সবক’টি শিক্ষাবোর্ড। করোনা পরিস্থি’তি নিয়ন্ত্রণে এলে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য নির্ধারিত সংক্ষিপ্ত সিলেবাসে ক্লাস নেয়া হবে। এরপর পরীক্ষা। এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ানো হয়েছে। বিলম্ব ফি ছাড়াই ফরম জমা দেয়া যাবে  ২৩শে মে থেকে ৩০শে মে পর্যন্ত। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers