সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ , ৮ মুহররম ১৪৪৬

অর্থ ও বাণিজ্য
  >
কর্পোরেট সংবাদ

ঈদের আগে মসলার বাজারে আগুন

নিউজজি ডেস্ক ১৪ জুন , ২০২৪, ১২:১৫:১০

107
  • ছবি: সংগৃহীত

ঢাকা: ঈদের আগে রাজধানীর বাজারে বেড়েছে সব ধরনের মসলার দাম। এক সপ্তাহে এলাচ, জিরা, আদার দাম বেড়েছে ৫ শতাংশ পর্যন্ত। বাজারে সরবরাহ ভালো হলেও বাড়তি চাহিদার সুযোগ নিচ্ছে ব্যবসায়ীরা বলে অভিযোগ ভোক্তাদের। তাদের অভিযোগ, বাজারে নেই কোনো সরকারি সংস্থার তদারকি নেই।

আর দু’দিন পরই ঈদুল আজহা। কোরবানি ঈদ বলে কথা তাই তো বাজারে ক্রেতাদের আগ্রহ মসলার কিনতেই বেশি। বাড়তি চাহিদার জন্য বিভিন্ন মসলার পসরাও সাজিয়েছেন দোকানিরা।

বাজারে মানভাদে প্রতি কেজি এলাচ বিক্রি হচ্ছে ৩ হাজার থেকে ৩ হাজার ৫০০ টাকায়। জিরা ৭০০, দারুচিনি ৬০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। লবঙ্গর কেজি ১ হাজার ৫০০ টাকা। টিসিবির হিসাবে মাত্র ৭ দিনে এসব মসলার দাম বেড়েছে প্রায় ১০ শতাংশ পর্যন্ত।

বড় এলাচ কিনতে গুনতে হচ্ছে ৩ হাজার টাকার ওপরে। আলু বোখরা ৫৫০ টাকা, কিচমিচ ৬০০ আর জয়ত্রী ৩ হাজার ২০০ টাকা। গোলমরিচের দাম ১ হাজার ২০০ টাকা। জয়ফল ১০ টাকা পিছ। শুকনা মরিচের কেজি ৪০০ থেকে ৬০০ টাকা। সরবরাহের কমতি না থাকলেও ব্যবসায়ীরা বাড়তি মুনাফা করছেন বলে অভিযোগ ভোক্তাদের।

এদিকে, চড়া আদা, রসুনের দামও। মানভেদে রসুন বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৫০ টাকা পযন্ত। ২৬০ টাকার নিচে মিলছে না আদা। পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮৫  টাকা কেজি দরে। এক কেজি আলুর জন্য গুনতে হচ্ছে ৬০ টাকা পর্যন্ত।

নিউজজি/এস দত্ত/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন