বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ , ৮ শাওয়াল ১৪৪৫

অর্থ ও বাণিজ্য
  >
কর্পোরেট সংবাদ

২ নতুন মডেলের পালসার আনল বাজাজ

নিউজজি ডেস্ক ১৯ ফেব্রুয়ারি , ২০২৪, ১৫:৫৮:৩৭

523
  • ছবি: সংগৃহীত

ঢাকা: পালসার প্রেমিকদের জন্য এবার নতুন দুটি মডেলের বাইক এনেছে বাজাজ। মডেল দুটি হলো পালসার এনএস২০০ এবং এনএস১৬০। মূলত এই দুটি নতুন মডেলের বাইকে বেশ কিছু ফিচার্স যোগ করা হয়েছে। একই সাথে একাধিক আপডেট ও নতুন লুকের সঙ্গে উন্মোচন করা হয়েছে দুই বাইকে। ফলে এটি আগের থেকে আরও বেশি আপডেটেড।

বাজাজ পালসার সিরিজের দুইটি অনবদ্য মডেল এনএস২০০ এবং এনএস১৬০ মডেল। নতুন বছর উপলক্ষ্যে এদিন দুই বাইকে নয়া আপডেট যোগ করেছে কোম্পানি। যা চমক দিতে পারে বাইক-প্রেমীদের। বিশেষ করে পালসার-প্রেমীদের। মূলত, নতুন ফিচার যোগ করা হয়েছে দুই বাইকে।

প্রতিপক্ষের সঙ্গে যে বিভাগে পিছিয়ে পড়ছিল বাজাজ অর্থাৎ এলইডি হেডল্যাম্প এবং এলইডি ডিআরএল যোগ করা হয়েছে। এর সঙ্গে বাইকে যোগ হয়েছে নতুন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। কিছুদিন আগে নতুন এন১৫০ এবং এ১৬০ মডেল লঞ্চ হয়, সেখানে একই আপডেট যোগ করেছে বাজাজ। এই ডিজিটাল ক্লাসটারে একাধিক তথ্য দেখতে পাবেন চালক।

গিয়ার ইন্ডিকেটর থেকে শুরু করে মোবাইল নোটিফিকেশন অ্যালার্ট, ফুয়েল ইকোনোমি ডেটা ইত্যাদি। বাইকে ব্লুটুথ কানেক্টিভিটির সুবিধাও পাওয়া যাবে। বাম দিকে থাকা সুইচ গিয়ারের মাধ্যমে এই ক্লাস্টার কন্ট্রোল করতে পারবেন। সঙ্গে ডাউনলোড করতে হবে বাজাজ রাইড কানেক্ট অ্যাপ।

মোবাইল চার্জিং করার জন্য মিলবে ইউএসবি চার্জিং পোর্ট। বাইকে যে অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার পাওয়া যেত তাকে বিদায় জানিয়েছে বাজাজ। যেহেতু বর্তমান সব বাইকেই ডিজিটাল ইন্সট্রামেন্টশন যোগ হয়ে গিয়েছে। তাই পিছিয়ে থাকতে চায় না বাজাজও।

ফিচারের দিক নানা নতুন বৈশিষ্ট্য যোগ হলেও ইঞ্জিন থাকছে একই রকম। এনএস২০০ মডেলে পাবেন ১৯৯ সিসি ইঞ্জিন। যা সর্বোচ্চ ২৪.১৬ হর্সপাওয়ার এবং ১৮.৭৪ এনএম টর্ক উৎপন্ন করে। আর এনএস১৬০ মডেলে ১৬০ সিসি ইঞ্জিন রয়েছে। যা সর্বাধিক ১৬.৯৬ হর্সপাওয়ার এবং ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন করতে পারে।

ইঞ্জিনের সঙ্গে হার্ডওয়্যার ফিচারও একই রয়েছে। ডিস্ক ব্রেক সঙ্গে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। দামের ক্ষেত্রে কিছুটা পরিবর্তন দেখা যেতে পারে।

নিউজজি/এস দত্ত/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন