বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ , ৮ শাওয়াল ১৪৪৫

অর্থ ও বাণিজ্য
  >
কর্পোরেট সংবাদ

বাজারে আসছে কাওয়াসাকি’র নতুন বাইক

নিউজজি ডেস্ক ১৯ ফেব্রুয়ারি , ২০২৪, ১৫:২৭:৫৩

501
  • বাজারে আসছে কাওয়াসাকি’র নতুন বাইক

ঢাকা: সবচেয়ে জনপ্রিয় টু হুইলার নির্মাতা সংস্থা কাওয়াসাকি। সংস্থাটি বাজাারে নিয়ে আসছে নতুন বাইক কাওয়াসাকি জেড ৬৫০ আরএস মডেল। এতে পাবেন ৬৫০ সিসি ইঞ্জিন। যা সর্বোচ্চ ৬৭ হর্সপাওয়ার এবং ৬৪ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সঙ্গে রয়েছে ৬ স্পিড গিয়ার। এবং স্লিপ-অ্যাসিস্ট ক্লাচ।

বাইকের ডিজাইন অন্যতম আকর্ষণ। একেবারে রেট্রো ধাঁচে তৈরি করা হয়েছে চেসিস। গোল হেডল্যাম্প, সিঙ্গেল পিস সিট, টিয়ারড্রপ ফুয়েল ট্যাংক পাওয়া যাবে এতে। ৬৪৯ সিসি লিকুইড কুল্ড টুইন সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। বাইকের সামনে টেলিস্কপিক ও পেছনে মনোশক সাসপেনশন পাওয়া যাবে বাইকে।

দু চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। উপরন্তু, মিলবে ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম। যা বাইকটিকে আরও ভরসাযোগ্য করে তুলতে পারে। কারণ এই ধরনের বাইক নিয়ে অনেকেই দূর-দুরান্তে লং ট্রিপে যান।

ডিজিটাল ও অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার দেখা যাবে বাইকে। রঙের ক্ষেত্রে সেরা বিকল্প রয়েছে-মেটালিক ম্যাট কার্বন গ্রে। যদিও অন্যান্য দেশে আরও অনেক রঙে পাওয়া যাবে এই বাইক। বাইকের দাম ভারতীয় বাজারে রাখা হয়েছে ৬ লাখ ৯৯ রুপি (এক্স-শোরুম)।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন