বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০ , ১২ শাবান ১৪৪৫

অর্থ ও বাণিজ্য
  >
কর্পোরেট সংবাদ

বাজাজের পালসার এই মডেলটি আর আসবে না

নিউজজি ডেস্ক ২৭ নভেম্বর , ২০২৩, ১৬:০৬:০১

144
  • ছবি: সংগৃহীত

ঢাকা: বাজাজ তাদের পালসার সিরিজের একটি মডেলের উৎপাদন ও বিক্রি বন্ধ ঘোষণা করেছে। শোরুমে এই বাইক কেনার উদ্দেশ্যে গেলে, হতাশ হতে পারেন।

বাজাজ পালসার এই নামের সঙ্গে অনেকই পরিচিত হবেন। দেশের রাস্তায় সবথেকে বেশি যে মোটরসাইকেলগুলো দেখা যায় তার মধ্যে একটি হল পালসার সিরিজ। সম্প্রতি এই সিরিজের অধীনে একটি বাইক ডিসকন্টিনিউ করে দিয়েছে বাজাজ। এই মোটরসাইকেল হল বাজাজ পালসার এন১৬০ সিঙ্গেল চ্যানেল এবিএস।

২০২২ সালে পালসার এন১৬০ বাজারে এনছিল বাজাজ। এই বাইক এতদিন পাওয়া যেত সিঙ্গেল চ্যানেল এবিএস এবং ডুয়েল চ্যানেল এবিএস ভার্সনে পাওয়া যেত।

কেন বন্ধ হল এই বাইক?

জানা গিয়েছে, পালসার এন১৬০ বাইকের সিঙ্গেল চ্যানেল এবিএসর ভেরিয়েন্টের চাহিদা সময়ের সঙ্গে কমতে শুরু করেছিল। তাই এই সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি। সিঙ্গেল চ্যানেল এবিএস অর্থাৎ বাইকের এক প্রান্তেই শুধু মিলবে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম।

বেশিরভাগ গ্রাহকেরা অতিরিক্ত সুরক্ষার জন্য ডুয়াল চ্যানেল এবিএস ভেরিয়েন্টকেই বেছে নিচ্ছেন। যে কারণে সিঙ্গেল চ্যানেল এবিএস এন১৬০ মডেলের চাহিদা পড়ে গিয়েছে। কিছু মাস আগেই এই বাইক বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল বাজাজ অটো।

বাজাজ পালসার পালসার এন১৬০ পাওয়া যাবে ব্রুকলিন ব্ল্যাক, রেসিং রেড এবং ক্যারিবিয়ান ব্লু কালারে।

এই বাইকে রয়েছে ১৬৪,৮২ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার/অয়েল কুলড ইঞ্জিন। যা সর্বোচ্চ ১৬ হর্সপাওয়ার এবং ১৪.৬৫ এনএম টর্ক তৈরি করে।

বাজাজের পোর্টফোলিওতে এখনও একাধিক বাইক রয়েছে যা সিঙ্গেল ও ডুয়াল চ্যানেল এবিএস ভেরিয়েন্ট বিক্রি হয়। তবে এন১৬০ মডেলের ডুয়েল চ্যানেল এবিএস ভেরিয়েন্ট রয়েছে তার বিক্রি আগের মতোই চালু রয়েছে। এই বাইক বন্ধ বা ডিসকন্টিনিউ করার কোনও সিদ্ধান্ত এখনও অবধি নেয়নি বাজাজ।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন