শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০ , ১৩ শাবান ১৪৪৫

অর্থ ও বাণিজ্য
  >
কর্পোরেট সংবাদ

মোবাইল ব্যাংকিং সেবার ব্যবহার বাড়ছে

নিউজজি প্রতিবেদক ১৬ নভেম্বর , ২০২৩, ১৬:০১:৩৬

123
  • মোবাইল ব্যাংকিং সেবার ব্যবহার বাড়ছে

ঢাকা : মোবাইল ব্যাংকিং বা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস (এমএফএস) সেবার ব্যবহার বেড়েই যাচ্ছে। মূলত তৃণমূল পর্যায়ে ব্যাংকিং সেবায় মুহূর্তে লেনদেন হওয়ায় মোবাইল আর্থিক সেবা জনপ্রিয়তা পেয়েছে।

চলতি বছরের সেপ্টেম্বর মাসে মোবাইল ব্যাংকিং সেবায় ১ লাখ ৮ হাজার ৩৭৮ কোটি টাকা লেনদেন হয়েছে। সে হিসাবে গড়ে দৈনিক লেনদেনের পরিমাণ সাড়ে তিন হাজার কোটি টাকার বেশি। বাংলাদেশ ব্যাংকের হালনাগাদ প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া গেছে।

জানা যায়, সেপ্টেম্বর মাসে মোবাইল ব্যাংকিংয়ে ক্যাশ ইন ৩৪ হাজার ৯৫৪ কোটি টাকা। ক্যাশ আউট হয়েছে ২৯ হাজার ৯১৭ কোটি টাকা। এসময় ব্যক্তি থেকে ব্যক্তি হিসাবে ৩০ হাজার ৩০৯ কোটি টাকা লেনদেন হয়েছে। আর প্রবাসী আয় বা রেমিট্যান্স এসেছে ৫২০ কোটি টাকা।

আলোচিত মাসে বিভিন্ন প্রতিষ্ঠানের বেতন-ভাতা বাবদ বিতরণ হয় দুই হাজার ৬৮১ কোটি টাকা। এছাড়া বিভিন্ন পরিষেবার তিন হাজার ২১৬ কোটি টাকার বিল পরিশোধ হয়। কেনাকাটায় ৪ হাজার ৮৩০ কোটি টাকা লেনদেন হয়।

একই সময়ে বিভিন্ন প্রতিষ্ঠানের বেতন-ভাতা বাবদ বিতরণ হয় দুই হাজার ৬৮১ কোটি টাকা। এছাড়া বিভিন্ন পরিষেবার তিন হাজার ২১৬ কোটি টাকার বিল পরিশোধ হয় এবং কেনাকাটায় ৪ হাজার ৮৩০ কোটি টাকা লেনদেন হয়।

নিউজজি/এমএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন