মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১ , ১১ জিলহজ ১৪৪৫

অর্থ ও বাণিজ্য
  >
কর্পোরেট সংবাদ

নতুন অ্যাপাচি বাইক আনল টিভিএস

নিউজজি ডেস্ক ২৬ অক্টোবর , ২০২৩, ১৬:২০:২৭

198
  • ছবি: সংগৃহীত

ঢাকা: টিভিএসের জনপ্রিয় সিরিজ অ্যাপাচি। এই সিরিজে এলো নতুন অ্যাপাচি মোটরসাইকেল। নাম টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০।

অ্যাপাচি সিরিজের হাই-পারফরম্যান্স মোটরবাইক আরটিআর ৩১০। এর আগেও এই সিরিজে দুইটি বাইকে ছিল। এবারে বড় ইঞ্জিনের পাশাপাশি বাইকে রয়েছে একগুচ্ছ ফিচার্স এবং স্পেসিফিকেশন।

টিভিএস সম্প্রতি ভারতীয় বাজারে অ্যাপাচি আরটিআর ৩১০ মডেল উন্মুক্ত করেছে। হাই-পারফরম্যান্স বাইক সেগমেন্টে এটি কোম্পানির লেটেস্ট টু হুইলার। ইতিমধ্যে বাইকের স্পোর্টি ডিজাইন আকর্ষিত করেছে বহু বাইক-প্রেমীদের।

৩১০ সিসিতে আরও একটি বাইক যদিও রয়েছে কোম্পানির, তবে আরটিআর ৩১০ নিয়ে যেন উত্তেজনা একটু বেশি। এই মোটরসাইকেল তিনটি ভেরিয়েন্টে কেনা যাবে। এগুলো হলো-স্ট্যান্ডার্ড, কুইকশিফটারসহ আর্সেনাল ব্ল্যাক এবং ফিউরি ইয়েলো।

ভারতে এই বাইকের এক্স-শোরুম দাম আড়াই লাখ রুপি। বাইকের ইঞ্জিনে সবথেকে বড় চমক ৩১০ সিসি সিঙ্গেল সিলিন্ডার। যা সর্বোচ্চ ৩৫.০৮ হর্সপাওয়ার এবং ২৭.৮ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে ৬ স্পিড গিয়ারবক্স দেয়া হয়েছে। এই বাইকের যে টপ ভেরিয়েন্ট রয়েছে সেখানে একাধিক ফিচার্স পাবেন আপনি।

এই ফিচার্সগুলোর মধ্যে উল্লেখযোগ্য ডিজিটাল টিএফটি স্ক্রিন, স্মার্টফোন কানেক্টিভিটি, গো প্রো কানেক্টিভিটি। যারা মটো ভ্লগিং করেন তাদের জন্য এই ফিচারটি আদর্শ।

এছাড়াও এই বাইকে মিলবে ফোনের কল/এসএমএস অ্যালার্ট, ক্রুজ কন্ট্রোল, ভেন্টিলেটেড সিট, কর্নারিং ট্র্যাকশন কন্ট্রোল, ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং এবং ডুয়াল ডিস্ক ব্রেক।

ফিচার্স ছাড়াও বাইকের স্ট্রিটফাইটার ডিজাইন প্রথম দেখাতেই নজর কাড়বে আপনার। রাইডারের সুরক্ষার জন্য বাইকে গাড়ির মতো টায়ার প্রেশার মনিটরিং সিস্টেমও রয়েছে।

কোম্পানির দাবি অনুযায়ী, বাইকের সর্বোচ্চ গতি ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা। ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতি তুলতে সময় নেয় ৭.১৯ সেকেন্ড। আরবান, ট্র্যাক, স্পোর্ট সুপারমটো রাইডিং মোড রয়েছে বাইকে। সেই অনুযায়ী পাওয়া যাবে এটির পারফরম্যান্স।

নিউজজি/এস দত্ত/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন