শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০ , ১৩ শাবান ১৪৪৫

অর্থ ও বাণিজ্য
  >
কর্পোরেট সংবাদ

ইয়ামাহা এফজেড-এস ভার্সন ফোর এলো নতুন স্টাইলে

নিউজজি ডেস্ক ৬ অক্টোবর , ২০২৩, ১৪:৫৯:১৯

189
  • ছবি: ইন্টারনেট

ঢাকা: স্টাইলিশ লুকে বাজারে হাজির হলো ইয়ামাহার জনপ্রিয় মোটরসাইকেল এফজেড-এস ভার্সন ফোর। নতুন ভার্সন কেনা যাবে দুইটি কালার অপশনে। এতে থাকছে ব্লুটুথ কানেক্টিভিটি।

সম্প্রতি ভারতের বাজারে এফজেড-এস ভার্সন ফোর মডেলকে নতুন রূপে হাজির করল ইয়ামাহা। এই এডিশনে যোগ হয়েছে নতুন দুটি রঙ। তার সঙ্গে থাকছে একগুচ্ছ ফিচার্স। তরুণ বাইক-প্রেমীদের কাছে বরাবরই প্রিয় নাম ইয়ামাহা।

ইয়ামাহা বাজারে যে মোটরসাইকেলগুলো বিক্রি করে তার মধ্যে অন্যতম সস্তা ও স্টাইলিশ রোডস্টার এই এফজেড-এস ভার্সন ফোর। নতুন ভেরিয়েন্ট লঞ্চ হওয়ার আগ পর্যন্ত এই বাইক তিনটি অপশনে কেনা যেত। এগুলো হলো-মেটালিক ব্ল্যাক, ম্যাট গ্রে এবং ম্যাজেস্টিক ব্ল্যাক। এই তিন রঙের সঙ্গে বিক্রি হবে নতুন দুটি ভেরিয়েন্ট। নতুন রঙের বাইকের গ্রাফিক্স কিছুটা বদলে গিয়েছে। তবে বাকি যে বৈশিষ্ট্যগুলো ছিল তাতে কোনও বদল করেনি ইয়ামাহা।

ইয়ামাহা এফজেড-এস ভার্সন ফোর মডেলে রয়েছে ১৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বাধিক ১২.২ হর্সপাওয়ার এবং ১৩.৩ নিউটন মিটার টর্ক তৈরি করতে পারে। এই গতি সঞ্চার করার জন্য ৬ স্পিড গিয়ারবক্স দেয়া হয়েছে।

বাইকের বিশেষ ফিচার্স হিসাবে মিলবে এলইডি লাইটিং, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, স্মার্টফোন কানেক্টিভিটি যার মাধ্যমে কল ও এসএমএস অ্যাক্সেস করা যাবে।

ব্রেকিংয়ের ক্ষেত্রে বাইকের দু চাকাতেই ডিস্ক ব্রেক ও সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস)। সামনে রয়েছে টেলিস্কপিক ফ্রন্ট ফর্ক এবং পেছনের চাকায় ডুয়াল রিয়ার শক। বাইকের চেহারাতেও খুব একটা বদল করেনি ইয়ামাহা। আগের মতোই চওড়া হ্যান্ডেলবার, স্কুপ সিটিং ডিজাইন থাকছে বাইকে।

মোটরসাইকেলটি অনেকের প্রিয় হলেও তার সঠিক দাম সম্পর্কে ধারণা নেই বহু মানুষের। এই বাইকের নতুন এডিশনের দাম রাখা হয়েছে ভারতে ১ লাখ ২৮ লাখ ৯০০ হাজার রুপি।

নিউজজি/এস দত্ত/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন