শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

অর্থ ও বাণিজ্য
  >
কর্পোরেট সংবাদ

সাইফ পাওয়ারটেক ও কলকাতা বন্দর কর্তৃপক্ষের মধ্যে সমঝোতা সই

নিউজজি ডেস্ক ২৫ সেপ্টেম্বর , ২০২৩, ১৭:২৭:০৮

174
  • সাইফ পাওয়ারটেক ও কলকাতা বন্দর কর্তৃপক্ষের মধ্যে সমঝোতা সই

ঢাকা: সাইফ পাওয়ারটেক লিমিটেড ও কলকাতা বন্দর কর্তৃপক্ষের মধ্যে দ্রুত সময়ে পণ্য পরিবহন ও পরিবহন খরচ কমানোর লক্ষ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) কলকাতা বন্দরের মুখপাত্র রথেন্দ্র রমনের সভাপতিত্বে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন পোর্ট কলকাতার ট্রাফিক ম্যানেজার শ্যামা প্রসাদ মুখার্জি ও সাইফ পাওয়ারটেক লিমিটেডের পক্ষে এর ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।সমঝোতা স্মারকে দ্রুত সময়ে পণ্য পরিবহনের বিভিন্ন বিষয় উল্লেখ করা হয়েছে।

কলকাতা থেকে আগরতলার দূরত্ব শিলিগুড়ি হয়ে প্রায় ১৬১৯ কি.মি হলেও চট্টগ্রাম বন্দর হয়ে প্রবেশ করলে সে দূরত্ব নেমে আসে ৫৭৫ কিলোমিটারে।

এছাড়াও ট্রাকে শিলিগুড়ি হয়ে কলকাতা থেকে আগরতলা অতিক্রম করতে ৬ থেকে ৭ দিন সময় লাগে কিন্তু চট্টগ্রাম বন্দর হয়ে শ্যামা প্রসাদ মুখার্জি বন্দর কলকাতা থেকে মাত্র ৪ দিন সময় লাগবে।

তারই ধারাবাহিকতায় সাইফ পাওয়ারটেক লিমিটেড এবং কলকাতা বন্দর উভয়ই উত্তর-পূর্ব ভারতে মোংলা এবং চট্টগ্রাম বন্দরের মাধ্যমে ভারত-বাংলাদেশ বাণিজ্যের প্রচারের বিকল্প গুলি অন্বেষণ করতে এসমঝোতা বৈঠকে বসেন। এতে কলকাতা বন্দর এবং সাইফ পাওয়ারটেক লিমিটেডের সকল উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন