বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ , ১৭ জিলহজ ১৪৪২

অর্থ ও বাণিজ্য

সিটি ব্যাংকের নতুন ডিএমডি জাবিদ ইকবাল

নিউজজি প্রতিবেদক ২২ জুন , ২০২১, ১৫:১৯:১৯

  • ছবি: ফাইল

ঢাকা: সিটি ব্যাংক জাবিদ ইকবালকে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি দিয়েছে। তিনি ২০১৯ সালের জানুয়ারি মাস থেকে এ ব্যাংকেরই চিফ রিস্ক অফিসার ও চিফ অ্যান্টি মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার (ক্যামেলকো) হিসেবে কর্মরত আছেন।

সিটি ব্যাংকে যোগদানের আগে জাবিদ ইকবাল বাংলাদেশের আইএফআইসি ব্যাংক ও নেপালি বিনিয়োগকারীদের যৌথ মালিকানাধীন কাঠমান্ডু-ভিত্তিক নেপাল বাংলাদেশ ব্যাংকের ডেপুটি সিইও হিসাবে কর্মরত ছিলেন। তিনি ১৯৯৮ সালে এবি ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসাবে তার কর্মজীবন শুরু করেন। তিনি এইচএসবিসি ব্যাংক বাংলাদেশের হোলসেল বা করপোরেট ক্রেডিট প্রধান পদে নিয়োজিত ছিলেন।

এছাড়া, তিনি এইচএসবিসি ব্যাংক হংকংয়ের সিনিয়র ক্রেডিট অ্যাপ্রুভার হিসেবে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের কয়েকটি দেশের বৃহৎ ঋণ অনুমোদনের দায়িত্ব পালন করেন। দীর্ঘ ২৩ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে জাবিদ ইকবাল ঢাকায় কমার্শিয়াল ব্যাংক অফ সিলন, আমেরিকান এক্সপ্রেস ব্যাংক এবং ঢাকা ব্যাংকের করপোরেট ব্যাংকিং, ক্রেডিট রিস্ক এবং ক্রেডিট অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের বিভিন্ন পদে কাজ করেছেন।

জাবিদ ইকবাল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ এবং যুক্তরাষ্ট্রের সিএফএ ইনস্টিটিউট থেকে চার্টার্ড ফিনান্সিয়াল অ্যানালিস্ট (সিএফএ) সম্পন্ন করেন।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers