সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ , ১৫ জিলহজ ১৪৪২

অর্থ ও বাণিজ্য

সূচকের উত্থানে পুঁজিবাজারে চলছে লেনদেন

নিউজজি প্রতিবেদক ১০ জুন , ২০২১, ১২:০১:৩১

  • ছবি: ফাইল

ঢাকা: সূচকের উত্থানের মধ্যদিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন শুরুর পর থেকে প্রথম দেড় ঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে এক হাজার ২১১ কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ছয় হাজার ৯৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক নয় পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩০৫ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ২১৪ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় এক হাজার ২১১ কোটি ৫৮ লাখ ৮৪ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৬৬টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৩৮টির। কমেছে ১১২টির। অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। শেষ কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৬৩টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪০টির। কমছে ৭৫টির। আর দর অপরিবর্তিত আছে ৪৮টি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭ কোটি ৪৮ লাখ ৫১ হাজার ১৮৯ টাকা।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers