রবিবার, ২০ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ , ৯ জিলকদ ১৪৪২

অর্থ ও বাণিজ্য

শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা

নিউজজি প্রতিবেদক ১১ মে , ২০২১, ১১:০১:১০

  • শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা

ঢাকা: ঈদের আগের শেষ কার্যদিবস মঙ্গলবার (১১ মে) লেনদেনের শুরুতে শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে। সেই সঙ্গে লেনদেনে বেশ ভালো গতি দেখা যাচ্ছে।

লেনদেনের প্রথম ২০ মিনিটে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং আরেক শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্য সূচকের বড় উত্থান হয়েছে। পাশাপাশি ডিএসইতে ২০০ কোটি টাকার ওপরে লেনদেন হয়ে গেছে।

এদিন শেয়ারবাজারে লেনদেন শুরু হয় প্রায় সবকটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দামবৃদ্ধির মধ্য দিয়ে। ফলে প্রথম মিনিটের লেনদেনেই ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়ে যায়। সময়ের সঙ্গে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা বাড়ছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০টা ২৬ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬১ পয়েন্টে বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ৭ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক বেড়েছে ৩১ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২০৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দামবৃদ্ধির তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৬৪টির। আর ৬০টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২৫১ কোটি ৬৬ টাকা।

এদিকে, সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৪৩ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৫ কোটি ৮৮ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ১০৮ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৬০টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির।

নিউজজি/টিবিএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers