মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১ , ১৬ মুহররম ১৪৪৬

অর্থ ও বাণিজ্য

বাংলালিংকের মাইবিএল সুপার অ্যাপে এআই ভিত্তিক অ্যাডটেক প্রযুক্তি

নিউজজি ডেস্ক ১৩ জুন , ২০২৪, ১৪:৪০:২৭

159
  • ছবি: সংগৃহীত

ঢাকা: দেশের অন্যতম উদ্ভাবনী ডিজিটাল অপারেটর বাংলালিংক, ভিওন অ্যাডটেক-এর সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির আওতায় দেশের প্রথম টেলকো সুপার অ্যাপ, মাইবিএল-এ উন্নত অ্যাডটেক প্রযুক্তি যুক্ত করা হয়েছে। এই উদ্ভাবনী চুক্তির ফলে মাইবিএল সুপার অ্যাপ গ্রাহকরা উন্নত অ্যাডটেক সেবা পাবেন। যা ভিওন-এর এআই ১৪৪০ কৌশল বাস্তবায়নেও সহায়ক হবে। এর মধ্য দিয়ে দেশের প্রথম ও একমাত্র টেলিকম অপারেটর হিসাবে কোনো টেলকো অ্যাপের মধ্যে উদ্ভাবনী অ্যাডটেক প্রযুক্তি যুক্ত করলো বাংলালিংক।

এই সমঝোতা চুক্তির মাধ্যমে উন্নত রিপোর্টিং টুলস এবং ক্লায়েন্ট অ্যাক্সেস যুক্ত করে, মাইবিএল সুপার অ্যাপে সুনির্দিষ্ট টার্গেটিং সুবিধাসহ বিজ্ঞাপন প্রচার করা যাবে। ডিমান্ড সাইড প্ল্যাটফর্ম (ডিএসপি)-সহ আধুনিক অ্যাডটেক প্রযুক্তি ব্যবহার করে, ব্র্যান্ডগুলি এখন মাইবিএল সুপার অ্যাপ-এর প্রায় নয় মিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারীদের কাছে পৌঁছাতে পারবেন। এক্ষেত্রে তারা অডিয়েন্স ক্যাটাগরি, অঞ্চলভিত্তিক টার্গেটিং ও ক্রস-ডিভাইস ট্রেকিং এর সুবিধা পাবেন।

রিয়েল-টাইম বিডিং অ্যালগরিদম এবং বিড অপ্টিমাইজেশান কৌশলের সাথে সামঞ্জস্যপূর্ণ এই নতুন সংযোজনগুলো বিজ্ঞাপনের কার্যকারিতা বাড়ানোর পাশাপাশি বিনিয়োগকেও লাভজনক করে তুলবে। মাইবিএল সুপার অ্যাপের নতুন সংযোজিত বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ ও সহজ বাজেটিং-এর জন্য টুলস। এই সকল কিছুই যুক্ত করা হয়েছে ব্যবসায়ের জন্য আরও বেশি সুবিধা প্রদানের লক্ষ্যে।

সম্প্রতি বাংলালিংক কর্পোরেট অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলালিংক-এর চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত ও ভিওন অ্যাডটেক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার জর্জ হেল্ড এই ঘোষণা দেন। বাংলালিংক-এর ডিজিটাল পোর্টফোলিও সম্প্রসারণের ক্ষেত্রে এটি একটি অন্যতম মাইলফলক।

ভিওন অ্যাডটেক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার জর্জ হেল্ড বলেন, “এখন দেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলি উন্নত অ্যাডটেক প্রযুক্তির মাধ্যমে গ্রাহক ক্যাটাগরি, জিওটার্গেটিং ও ক্রস-ডিভাইস ট্র্যাকিং সুবিধা গ্রহণ করে  মাইবিএল সুপারঅ্যাপের গ্রাহকদের কাছে পৌঁছাতে পারবে। এর ফলে ব্র্যান্ডগুলি আরও সুনির্দিষ্ট ও প্রাসঙ্গিক বিজ্ঞাপন প্রচার করতে পারবে। এছাড়াও সর্বাধিক গ্রাহকের কাছে পৌঁছানোর ফলে বিনিয়োগও হবে লাভজনক। মাইবিএল সুপার অ্যাপে এই উন্নত অ্যাডটেক প্রযুক্তি যুক্ত করার কারণে, ব্র্যান্ডের সক্ষমতা বাড়ানোর পাশাপাশি গ্রাহকদের অভিজ্ঞতাও সমৃদ্ধ হবে, যাতে তাদের কাছে প্রাসঙ্গিক ও অর্থপূর্ণ কনটেন্ট পৌঁছে। এই চুক্তিটি  ব্র্যান্ড ও গ্রাহক উভয়ের সুবিধার জন্য আমাদের প্রচেষ্টাকে তুলে ধরে, যা একইসাথে উদ্ভাবনী ও দক্ষ ডিজিটাল সেবার মাধ্যমে বাংলাদেশের ডিজিটাল উন্নয়নকেও এগিয়ে নিয়ে যাবে।”

বাংলালিংক-এর চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, “মাইবিএল সুপারঅ্যাপে অ্যাডটেক প্রযুক্তির সংযুক্তি উদ্ভাবনী ডিজিটাল অপারেটর হিসেবে বাংলালিংক-এর অবস্থানকে আরও মজবুত করবে। এই যৌথ উদ্যোগটি ব্র্যান্ড ও ভোক্তা উভয়কেই শক্তিশালী করতে আমাদের প্রতিশ্রুতিরই প্রতিফলন। এক্ষেত্রে ভিওন অ্যাডটেক-এর প্রযুক্তি ও টানা চার বছরে আটবার ওকলা® স্বীকৃত দেশের সবচেয়ে দ্রুতগতির ইন্টারনেট বাংলালিংক ফোর-জি অন্যতম প্রভাবক হিসেবে কাজ করছে। এছাড়াও সম্প্রতি বাংলালিংক নেটওয়ার্ক দ্বিগুণ বাড়িয়ে ফোর-জি সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার মাধ্যমে বাংলাদেশের ডিজিটালাইজেশনে সহায়তা করছে ও স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়নে কাজ করছে।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংক-এর ডিজিটাল বিজনেস ডিরেক্টর ফয়সাল আহমেদ, বাংলালিংক-এর ডিজিটাল প্ল্যাটফর্ম ডিপার্টমেন্ট হেড কাজী শারেকুজ জামানসহ প্রতিষ্ঠানটির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন