মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১ , ১৬ মুহররম ১৪৪৬

অর্থ ও বাণিজ্য

‘পরিবেশ’ খাতের উন্নয়নে সম্মানসূচক স্বীকৃতি পেলো এমটিবি ফাউন্ডেশন

নিউজজি ডেস্ক ১৩ জুন , ২০২৪, ১৪:৩৮:০৩

102
  • ছবি: সংগৃহীত

ঢাকা: এমটিবি ফাউন্ডেশন ‘পরিবেশ’ খাতের আওতায় বরিশাল অঞ্চলে সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির উদ্যোগে অগ্রণী ভূমিকা রেখেছে। এ জন্য সম্প্রতি পাথরঘাটার উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে সম্মানসূচক স্বীকৃতি অর্জন করেছে ফাউন্ডেশনটি।

বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উদযাপনের জন্য ‘এমটিবি ফাউন্ডেশন’ বরগুনার অন্তর্গত পাথরঘাটার চরদুয়ানীর প্রান্তিক জনগোষ্ঠীর জন্য একটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণের উদ্যোগ নিয়েছে। এর মাধ্যমে প্রান্তিক সম্প্রদায়ের জন্য নিরাপদ পানীয় জল সরবরাহ করা হবে।

এছাড়াও এমটিবি ফাউন্ডেশন উপকূলীয় অঞ্চলের অনেক সুবিধাভোগীদের চারা ও গাছ বিতরণ করেছে। এমটিবি ফাউন্ডেশন, গত কয়েক বছর ধরে বরিশালের বরগুনায় নারকেল গাছ বিতরণ, একটি ‘কমিউনিটি ওয়াটার পয়েন্ট’ নির্মাণ এবং মাছ ধরার সময় প্রান্তিক মৎস্যজীবী সম্প্রদায়ের জন্য বিকল্প জীবিকার ব্যবস্থা করে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর উন্নতির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যার মাধ্যমে উপকূলীয় অঞ্চলে নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে ।

এই পুরস্কারটি বরগুনার প্রান্তিক জনগোষ্ঠীর মুখোমুখি অনন্য চ্যালেঞ্জ মোকাবেলাা করে টেকসই এবং কার্যকর সমাধান সৃষ্টি করে কমিউনিটি ডেভেলপমেন্ট এবং পরিবেশগত দায়িত্বে এমটিবি ফাউন্ডেশনের গুরুত্বপূর্ণ দৃষ্টিভঙ্গির উপর জোর দেয়।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন