সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

শিল্প-সংস্কৃতি
  >
টেলিভিশন

শিক্ষকদের অংশগ্রহণে ‘প্রমিত উচ্চারণ কর্মশালা’ শুরু

নিউজজি প্রতিবেদক ২১ অক্টোবর , ২০১৯, ১১:৫১:২২

  • শিক্ষকদের অংশগ্রহণে ‘প্রমিত উচ্চারণ কর্মশালা’ শুরু

সৃজনশীল ও আনন্দময় ক্লাসরুম প্রতিষ্ঠায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে ঢাকা শহরের বিভিন্ন স্কুলের শিক্ষকদের অংশগ্রহণে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজন করেছে ‘প্রমিত উচ্চারণ কর্মশালা ২০১৯’।

একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায়  ২০-২২ অক্টোবর আয়োজিত তিন দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে। প্রতিদিন বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠিত প্রমিত উচ্চারণ কর্মশালার প্রথম দিন ২০ অক্টোবর রবিবার বাক্ যন্ত্রের ব্যায়াম, বর্ণমালার উচ্চারণ, উচ্চারণের সূত্র এবং লোকজ ছড়া বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন মীর বরকত ও তামান্না তিথি।

আজ ২১ অক্টোবর সোমবার দ্বিতীয় দিন ভাব, রস ও স্বর প্রক্ষেপণ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করবেন ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায় এবং কর্মশালার শেষ দিন ২২ অক্টোবর মঙ্গলবার  নির্মাণ ও উপস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করবেন মীর বরকত ও তামান্না তিথি।

কর্মশালায় ঢাকা শহরের ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ২০ জন শিক্ষক অংশগ্রহণ করেছেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো-মতিঝিল সরকারি বালক উচ্চবিদ্যালয়, মতিঝিল সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, কমলাপুর স্কুল অ্যান্ড কলেজ ও রায়ের বাজার উচ্চ বিদ্যালয়।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers