বুধবার, ২৩ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ , ১২ জিলকদ ১৪৪২

শিল্প-সংস্কৃতি
  >
টেলিভিশন

‘জন্মদিন অবশ্যই মানুষের নিজস্ব উৎসবের দিন হতেই পারে’

নিউজজি প্রতিবেদক ২ সেপ্টেম্বর , ২০১৯, ১২:১৪:৫৭

  • ‘জন্মদিন অবশ্যই মানুষের নিজস্ব উৎসবের দিন হতেই পারে’

মোস্তফা মনোয়ার বাংলাদেশের একজন খ্যাতিমান চিত্রশিল্পী এবং টেলিভিশন ব্যক্তিত্ব। গতকাল ১ সেপ্টেম্বর ছিল গুণী এই সংস্কৃতিজনের জন্মদিন। এবার ৮৫-তে পা রাখলেন তিনি। বাংলাদেশের টেলিভিশন অনুষ্ঠান জনপ্রিয় করার ক্ষেত্রে নন্দিত এই শিল্পীর নানা বৈচিত্র্যের অবদান ও অভিজ্ঞতা রয়েছে। 

প্রথম তিনি টেলিভিশন দেখেন কোলকাতায়। এরপরে বাংলাদেশ টেলিভিশনের সূচনালগ্ন থেকেই অনেক দিন কাজ করেছেন। একজন চিত্রশিল্পীর মনের ভাষা তিনি ফুটিয়ে তুলতেন টেলিভিশনের পর্দায়। এবারের জন্মদিনে তিনি বলেছেন বাংলাদেশ টেলিভিশনে কাজ করা নিয়ে তার নানা অভিজ্ঞতার কথা। 

জন্মদিনে মোস্তফা মনোয়ার বলেন, ‘জন্মদিন অবশ্যই মানুষের নিজস্ব উৎসবের দিন হতেই পারে।’ চ্যানেল আই আয়োজিত তারকাকথন অনুষ্ঠানে তিনি আরও বলেন, ‘আমরা দিনের আলোতে যা কিছু দেখি তার চাইতেও বেশি দেখতে পাই রাতের অন্ধকারে। আমাদের তরুণদের জীবনে অনেক স্বপ্ন আছে, তাদের সেই স্বপ্নই দেশকে বাঁচিয়ে রাখবে, উন্নতির দিকে নিয়ে যাবে।’

আর মাত্র ৩০ দিন। বেসরকারি টেলিভিশন চ্যানেল আই পা রাখছে একুশ বছরে। তারকাকথন অনুষ্ঠানে মুস্তাফা মনোয়ারকে শুভেচ্ছা জানাতে আসেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। মুস্তাফা মনোয়ার এই অনুষ্ঠানেই ফরিদুর রেজা সাগরের টেলিভিশন জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।

সেই ছোটবেলায় ফরিদুর রেজা সাগর টেলিভিশনে অনুষ্ঠান শুরু করেছিলেন। পরবর্তীতে দীর্ঘদিন বাংলাদেশে টেলিভিশনে কাজ করার মধ্য দিয়ে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের অন্যতম কর্ণধার হয়ে ওঠার গল্পটিও ছিল তার মুখে।

 অনুষ্ঠানে ফরিদুর রেজা সাগরকে সঙ্গে নিয়ে মুস্তাফা মনোয়ার তার জন্মদিনের কেক কাটেন। এ সময় সঙ্গে ছিলেন তারকাকথন অনুষ্ঠানের উপস্থাপক দিলরুবা সাথী ও অনুষ্ঠানটির পরিচালক অনন্যা রুমা। অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে ওয়ালটন ল্যাপটপ-এর সৌজন্যে।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers