সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

শিল্প-সংস্কৃতি
  >
টেলিভিশন

আবারও সিসিমপুরে নিথর মাহবুব

নিউজজি প্রতিবেদক ৩ আগস্ট , ২০১৯, ১৯:১৫:১১

  • আবারও সিসিমপুরে নিথর মাহবুব

শিশু-কিশোরদের মাঝে ব্যাপক জনপ্রিয় এক চরিত্রের নাম মূকাকু। দুরন্ত টিভির জনপ্রিয় শিশুতোষ অনুষ্ঠান ‘দুরন্ত সময়ে’-এর একটি চরিত্র মূকাকু। মুখে গাড়ো সাদা মেকাপে চরিত্রটিতে জিনি অভিনয় করেন তিনি নিথর মাহবুব। এবার তিনি মূকাভিনয় নিয়ে হাজির হচ্ছেন ছোটদের সবচেয়ে জনপ্রিয় অনুষ্ঠান সিসিম পুরে। 

‘শিকুর বলতে পার’ অনুষ্ঠানে দুইটি পর্বে মূকাভিনয়ে কিছু বিষয় উপস্থাপন করতে দেখা যাবে জনপ্রিয় এই মূকাভিনয় শিল্পীকে। একটি পর্বে তিনি হাসি-কান্না ও রাগ এই তিনটি অবেগকে প্রকাশ করে দেখাবেন। আরেকটি পর্বে ঘুমাতে যাবার আগে কি কি করণীয় তা পরিবেশন করবেন মূকাভিনয়ের মাধ্যমে। 

এর আগে সিসিমপুরের সিজন-৪ এ ‘শিকুর বলতে পার’ অনুষ্ঠানে অতিথি হয়েছিলেন নিথর মাহবুব। তবে সেটা ছিল মাইমের মেকাপ ছাড়া সরাসরি উপস্থিতি। এবারই প্রথম তিনি সিসিমপুরে মূকাভিনয় পরিবেশন করবেন। সিসিমপুর বর্তমানে বাংলাদেশ টেলিভিশন ও আরটিভির পাশাপাশি প্রতিদিন তিনবার করে দুরন্তটিভিতে প্রচার হচ্ছে।

এ বিষয়ে নিথর মাহবুব বলেন, ‘যখনই শিশু-কিশোরদেও উপযোগী কোন কাজে ডাক পাই খুব ভালো লাগে। শিশুতোষ কাজ বা শিশু-কিশোরদের সঙ্গে কাজ করাটা আমি দারুণ উপভোগ করি। আর সিসিমপুরের মতো এত জনপ্রিয় অনুষ্ঠানে কাজকরতে পারাটা যেকোন শিল্পীর জন্যই আনন্দের। সিসিমপুরের পুরু টিমটাই খুব ক্রিয়েটিভ। এই ধরণের টিমের সঙ্গে কাজ করতে আলাদা একধরণের আনন্দ আছে।’ 

তিনি বলেন ‘সিসিমপুরের বর্তমান সিজনটি পরিচালনা করছেন তৌহিদ খান বিপ্লব ভাই। তিনি একজন নান্দনিক পরিচালক। বিপ্লব ভাইয়ের সঙ্গে এর আগে দুরন্ত টিভির প্রথম ধারাবাহিক ‘‘টিরিগিরি টক্কা’’ নাটকের প্রথম সিজনে কাজ করেছি। নাটকে আমার অভিনিত বজলু চোর চরিত্রেটি এখনো ছোটদের মুখে মুখে। এখন এই নাটকটির দ্বিতীয় সিজন প্রচার হচ্ছে। খুব শিঘ্রই ‘‘টিরিগিরি টক্কা’’র দ্বিতীয় সিজনের কাজে যুক্ত হব।’

এছাড়াও বর্তমানে দুইটি চলতি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন নিথর মাহবুব। তার অভিনীত ‘আস্তা পাগল’ নামে একটি নাটক প্রচার হচ্ছে এশিয়ান টিভিতে। এছাড়া ‘লাইফ পারটনার ডটকম’ নামে আরেকটি নাটক প্রচার হচ্ছে এটিএন বাংলায়।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers