সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ , ১৫ জিলহজ ১৪৪২

শিল্প-সংস্কৃতি
  >
টেলিভিশন

সামাজিক বাস্তবতার গল্পে ‘পালক আকাশে উড়ে’

নিউজজি প্রতিবেদক ২১ জুলাই , ২০১৯, ১৪:২৬:২৪

  • সামাজিক বাস্তবতার গল্পে ‘পালক আকাশে উড়ে’

চ্যান চিয়াং হো এক অনাথ ছেলে। দুর্গম এক রাস্তার পাশে তাকে কুড়িয়ে পায় চ্যান জিন্সুয়ে। ওর নাম রাখা হয় জিমাও। জিমাওকে আদর স্নেহ দিয়ে বড় করে তোলেন জিন্সুয়ে। জিন্সুয়ে একজন পালক ব্যবসায়ী ছিলেন। কিন্তু জিমাও পালক ব্যবসা ছেড়ে চিনির ব্যবসায়ী হয়ে ওঠে। 

সময়ের আবর্তনে চ্যান চিয়াং হো একজন দক্ষ ব্যবসায়ী বনে যান। দেশব্যাপী তার নাম ছড়িয়ে পড়ে। গল্পটা আশির দশকে চীনের ইয়ু শহরের সামাজিক বাস্তবতা নিয়ে। যে গল্পটা ছড়িয়ে যায় বড় বড় শহরে। তৎকালীন সমাজে ব্যবসায় যেভাবে পুঁজিপতিদের নিয়ন্ত্রণ এবং ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের ভয়ানকভাবে আক্রমন করতো তার একটা সচিত্র প্রতিবেদন ফুটে উঠেছে এই নাটকে। 

আমরা চীন বলতে চীনের অর্থনীতিকেই বুঝি। আমাদের দেশে চীন নিয়ে যত প্রতিবেদন দেখি তার বেশিরভাগ অর্থনীতি নিয়ে। কিন্তু চীনের সমাজ সংস্কৃতি, প্রেম ভালোবাসা, দৈনন্দিন জীবন নিয়ে একটি পরিপূর্ণ সামাজিক সিরিয়্যাল পালক আকাশে উড়ে। চায়না রেডিও ইন্টারন্যাশনাল এবং এটিএন বাংলা যৌথ প্রযোজনায় বাংলায় ডাবিংকৃত ১১৬ পর্বের জনপ্রিয় এ সিরিয়্যালটি গত ১৯ মার্চ থেকে এটিএন বাংলায় প্রতি রবি থেকে বৃহস্পতি রাত ৮টা ৪০ মিনিটে সম্প্রচারিত হচ্ছে। 

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers