মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ , ১১ জিলকদ ১৪৪২

শিল্প-সংস্কৃতি
  >
টেলিভিশন

রওনক, নাদিয়া ও শতাব্দীর ‘মন্দ ভালো’

নিউজজি প্রতিবেদক ৪ জুলাই , ২০১৯, ১২:৫৪:০৩

  • রওনক, নাদিয়া ও শতাব্দীর ‘মন্দ ভালো’

মফস্বল শহরের একটি সমিতির মালিক সুমন (রওনক)। সেখানে চাকরি করেন শামসুল ইসলাম (আসাদ) ও রেজাউল (শতাব্দী)। শামসুল ইসলামের একমাত্র মেয়ে সাদিয়াকে (নাদিয়া) ভালোবাসে সমিতির মালিক সুমন। কিন্তু, সাদিয়া ভালোবাসে রেজাউলকে। 

এক পর্যায়ে সুমন, সাদিয়াকে বিয়ে করার প্রস্তাব দেয়। শামসুল ইসলাম খুশি মনেই রাজি হন। কিন্তু, সাদিয়া আর রেজাউল পালিয়ে বিয়ে করে ফেলে। যায় কারণে সুমনের সমিতির চাকরিটা চলে যায় রেজাউলের। শামসুল ইসলামও সেখানে আর চাকরি করতে পারেন না। সুমনের তীব্র অপমান সহ্য করতে না পেরে হঠাৎ করেই তিনি হার্টস্ট্রোক করে মারা যান।

এদিকে, বিয়ের পর খুব কষ্টে যেতে থাকে রেজাউল আর সাদিয়ার দিন। রেজাউলের চাকরি খেয়েও শেষ হয়নি সুমন প্রতিশোধ, সুমন মারপ্যাচে ফেলে গ্রামও ছাড়া করেছে রেজাউলকে। সে শহরে চলে যায় চাকরির খোঁজে। এদিকে, সাদিয়ার নামে সারা গ্রামজুড়ে নানা কুৎসা ছড়ায় সুমন। 

যার কারণে মানসিক ও শারীরিকভাবে সাদিয়া খুব অসুস্থ হয়ে পড়ে। অন্যদিকে শহরে গিয়েও কিছু করতে না পেরে হতাশ বিপর্যস্ত রেজাউল গ্রামে ফিরে আসে। এসে দেখে সাদিয়ার মুমূর্ষু অবস্থা। রেজাউল সাদিয়াকে হাসপাতাল নিয়ে যায়। ডাক্তার জানায় সাদিয়ার চিকিৎসার জন্য প্রচুর টাকার দরকার। হন্যে হয়ে এখানে সেখানে টাকা খুঁজে না পেয়ে নিরুপায় রেজাউল গিয়ে হাত পাতে সুমনের কাছেই। 

সাদিয়ার অসুস্থতার কথা শুনে সুমন কেমন যেন বদলে যায়। সুমন বুঝতে পারে তার জন্যই সাদিয়ার আজ এই অবস্থা। আর যাই হোক, সাদিয়াকে তো সে সত্যিই ভালোবেছিল। সুমন, রেজাউলকে পর্যাপ্ত টাকা দিয়ে বলে দরকার হলে সাদিয়াকে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করাবে...। রেজাউল ভাবতে থাকে এ সহযোগিতার মানে কী? যে সুমনের জন্য সাদিয়ার আজ এ অবস্থা, সেই সুমনই সাদিয়ার সুচিকিৎসার সকল ব্যবস্থা করছে! 

রেজাউল সব ভুলে যায় সাদিয়ার চিকিৎসার জন্য আর অপেক্ষা করতে থাকে সুমনের সহযোগিতার শেষ দেখার জন্য...। এরকম একটি গল্পে নির্মিত হয়েছে বিশেষ টেলিফিল্ম ‘মন্দ ভালো’। কামরুল আহসানের রচনায় চ্যানেল আই-এর জন্য টেলিফিল্মটি পরিচালনা করেছেন চ্যানেল আই-এ কর্মরত গোলাম হাবিব লিটু। এটি প্রচার হবে ৫ জুলাই শুক্রবার বিকেল ৩টা ৫ মিনিটে।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers