মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ , ৪ জিলকদ ১৪৪২

শিল্প-সংস্কৃতি
  >
মঞ্চ

নজরুলের ‘বিদ্রোহী’ দিয়ে শেষ হচ্ছে যুব মেলা

নিউজজি প্রতিবেদক ৭ নভেম্বর , ২০১৯, ১৬:৪০:০৯

  • নজরুলের ‘বিদ্রোহী’ দিয়ে শেষ হচ্ছে যুব মেলা

‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’এই স্লোগানকে সামনে রেখে জাতীয় যুব দিবসে বিভিন্ন কর্মসূচি হাতে নেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুব উন্নয়ন অধিদপ্তর। তারই অংশ হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে ২ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত যুব মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

আসরের উদ্বোধনীতে যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ফারুক আহমেদ-এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন এবং একুশে পদকে ভূষিত বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ ও সহযোগিতা নিয়ে সারা বাংলাদেশে যুবরা কি কি কাজের সাথে সম্পৃক্ত হয়েছে তারই অংশ হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি চত্বরে ৭দিনব্যাপী যুব মেলায় ১১০টি স্টল অংশগ্রহণ করে। যুব মেলায় বিভিন্ন উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী ও বিক্রয়ের পাশাপাশি আগত দর্শকদের জন্য সন্ধ্যার পর থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিদিনই হাজারো মানুষের ভিড় হচ্ছে একাডেমি প্রাঙ্গণে। 

যুব উন্নয়ন অধিদপ্তরের তালিকাভুক্ত বিভিন্ন সংগঠন ও জাতীয় পর্যায়ের শিল্পীদের সমন্বয়ে প্রতিদিনই থাকছে নাচ, গান, আবৃত্তি, ফ্যাশন শো ও নাটক। যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক মো. এরশাদ উর রশিদকে আহ্বায়ক এবং জেনেসিস থিয়েটারের সভাপতি নূর হোসেন রানাকে সদস্য সচিব করে ১৬ সদস্যের একটি সাংস্কৃতিক কমিটি গঠিত হয়। 

সাত দিনের অনুষ্ঠান মালায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি, প্রতিক্ষণ যুব উন্নয়ন ফাউন্ডেশন, নতুনত্ব আর্থসামাজিক যুব উন্নয়ন সংস্থা,যুব উন্নয়ন ও কারিগরি প্রশিক্ষণ একাডেমি, জেনেসিস থিয়েটার, স্বর সঙ্গীতালয় মানব কল্যাণ সংঘ, স্বপ্নকথা কুটির শিল্প, সারুলিয়া ইয়্যুথ টিম, ঢাকা মৌলিক নাট্যদল, প্রাকৃতধারা, জে. আফরোজ যুব ও নারী উন্নয়ন কেন্দ্র, রঙ্গনা থিয়েটার, স্টার যুব কল্যাণ সোসাইটি, অন্তরঙ্গ নাট্য সংগঠন, স্বপ্তপরণা যুব মহিলা উন্নয়ন সংস্থা, রিয়াল ফ্রেন্ডশিপ এসোসিয়েশন, প্রীতি বুটিকস সংগঠনগুলি অংশগ্রহণ করছে।

এছাড়াও অন্যান্য শিল্পীদের মধ্যে চ্যানেল আই সেরাকণ্ঠ-খ্যাত বর্তমান সময়ের জনপ্রিয় শিল্পী লুইপা, এনটিভি ক্লোজআপের রন্টি দাস, চাইম ও নোঙর ব্যান্ডের শিল্পী সাইদ রহমান, বোরহান বিশ্বাস, ইতি, মৌটুসি, সিনথিয়া, বিপাশা পারভীন, ক্ষ্যাপা মাহফুজ, রিতা, ফারজানা রনি, মশিউর, আরমান, চায়না রাণী, জয়নাল আবেদিন অংশ নিয়েছেন। 

অনুষ্ঠান উপস্থাপনায় আছেন ইমন খান, তিশা,নেয়ামত উল্লা বাবু, রিতা রাণী সাহা,আল সাইদুল ইসলাম দুলাল, সুমনা ও জান্নাত রুমি। আগামীকাল জন্মদিন ও অনুষ্ঠানের সমাপনীতে পরিবেশিত হবে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘বিদ্রোহী’ কবিতার অভিনয়। 

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers