মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ , ৪ জিলকদ ১৪৪২

শিল্প-সংস্কৃতি
  >
সঙ্গীত

পুরস্কৃত হলেন রেজওয়ানা চৌধুরী বন্যা

নিউজজি প্রতিবেদক ১৬ নভেম্বর , ২০১৯, ১১:৪১:৩৮

  • পুরস্কৃত হলেন রেজওয়ানা চৌধুরী বন্যা

ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র কর্তৃক পুরস্কৃত হলেন উপমহাদেশের বরেণ্য রবীন্দ্রসঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। গতকাল শুক্রবার জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র আয়োজিত আইসিসিআর স্কলারদের পুরস্কৃত করার বিশেষ এক অনুষ্ঠানে এ পুরস্কার দেওয়া হয়। 
অনুষ্ঠানে বন্যার হাতে সম্মাননা তুলে দেন বাংলাদেশে নিযুক্ত  ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস। শংসা বচন ও পুরস্কার পাওয়ার পর বন্যা বললেন, ‘২০১৭ সালে যখন দিল্লিতে এই পুরস্কার দেওয়া হলো, তখন আমি সেখানে যেতে পারিনি। তবে এটা ভালোই হয়েছে, এখানে আপনাদের সবার সামনে পুরস্কারটা নিতে পেরে ভালো লাগছে।’
 
‘গানের সুরের আসনখানি’ সম্মেলক দিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। ‘আমার এই পথ চাওয়াতেই আনন্দ’ গানটি দিয়ে বন্যা শুরু করেন তার গান। ‘ডেকেছিলে মোরে’, গাওয়ার পর একটি সম্মেলক, দুটি একক গান পরিবেশন করল সুরের ধারা। এরপর আবার গানে ফিরে এলেন শিল্পী। 
গাইলেন, ‘আমার এ পথ তোমার পথের থেকে অনেক দূরে গেছে বেঁকে’, ‘যা হবার তা হবে’। দর্শক-শ্রোতারা তা প্রাণ ভরে উপভোগ করেন। গানের একপর্যায়ে সুরের ধারার শুরুর কথা জানান বন্যা। এখন সেখানে গানের পাশাপাশি সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করছেন বলে জানালেন। এসময় সুরের ধারার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য দেবাশীষ সাহার কাছ থেকে চেক গ্রহণ করেন বন্যা।
 
 
 
 
নিউজজি এসএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers