শনিবার, ১২ জুন ২০২১, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৮ , ১ জিলকদ ১৪৪২

শিল্প-সংস্কৃতি
  >
আলোকচিত্র

বিউটি বোর্ডিংয়ে দুইদিনের আলোকচিত্র প্রদর্শনী

নিউজজি প্রতিবেদক ৩ জানুয়ারি , ২০১৮, ১৮:৩৭:৪৪

  • বিউটি বোর্ডিংয়ে দুইদিনের আলোকচিত্র প্রদর্শনী

বাংলাদেশ ফটোগ্রাফার্স গ্রুপ ৪র্থ বারের মত আয়োজন করতে যাচ্ছে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী। বাংলা বাজারে বিউটি বোর্ডিং-এ আগামী ৫ ও ৬ জানুয়ারি দুই দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করবেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত প্রখ্যাত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান।

‘মুক্তির উচ্ছ্বাস’ শিরোনামে অনুষ্ঠিতব্য এ প্রদর্শনীতে দেশ-বিদেশের পাঁচ শতাধিক আলোকচিত্র থেকে প্রদর্শনীর জন্য বাছাই করা হয়েছে ৯৩ জন আলোকচিত্রির ১০৩টি আলোকচিত্র। মনোনীতদের মধ্যে থেকে ৩ জনকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয়  এবং ৩ জনকে বিশেষ সম্মাননা প্রদান করা হবে। এছাড়াও ২ জনকে দেয়া হবে বিশেষ জুরি সম্মাননা পুরস্কার। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার বিজয়ী পাবেন অর্থমূল্য এবং প্রত্যেকে পাবেন ক্রেস্ট এবং সনদপত্র।

প্রতিযোগিতার জুরিবোর্ডে বিচারক হিসাবে রয়েছেন, প্রখ্যাত আলোকচিত্রশিল্পী দেবব্রত চৌধুরী (FBPS), আলোকচিত্রশিল্পী মোঃ রফিকুল ইসলাম(FBPS), আলোকচিত্রশিল্পী মীর শামসুল আলম বাবু, আলোকচিত্রশিল্পী কে এম জাহাঙ্গীর আলম এবং আলোকচিত্রশিল্পী দিদারুল ইসলাম সুজন।

প্রসঙ্গত, বাংলাদেশী ফটোগ্রাফার্স গ্রুপ(BDPG) এর জন্মদিন উপলক্ষে প্রতিবার ই ফটোগ্রাফির বিশেষ কিছু ক্ষেত্রে অনুপ্রেরণা পদক প্রদান করে থাকে। তার ই ধারাবাহিকতায় বাংলাদেশী ফটোগ্রাফার্স গ্রুপ(BDPG) এবার ফটোগ্রাফিক গ্রুপ পরিচালনার ক্ষেত্রে বিশেষ অনুপ্রেরনা পদক Outstanding Leadership প্রদান করতে যাচ্ছে । বিজয়ী ফটোগ্রাফিক গ্রুপের নাম উদ্বোধনী অনুষ্ঠানে প্রকাশ করা হবে।

নিউজজি/এসএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers